সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

এক দিনে ১০৩ পয়েন্ট যোগ ডিএসই সূচকে

আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ০৭:০০ পিএম

লকডাউনের প্রথম দিন ঘুরে দাঁড়ানোর পর আজ দ্বিতীয় দিনে বড় উত্থান ঘটেছে দেশের দুই পুঁজিবাজারের সূচকে।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১০৩ দশমিক ৮৯ পয়েন্ট বা ২ দশমিক ১ শতাংশ বেড়ে ৫ হাজার ২৮১ দশমিক ৩৮ পয়েন্ট হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ২৯৭ দশমিক ১২ পয়েন্ট বা ১ দশমিক ৯৮ শতাংশ বেড়ে ১৫ হাজার ২৬১ দশমিক ৭১ পয়েন্ট হয়েছে।

লকডাউন শুরুর আগের দিন গত রোববার ডিএসই সূচকে গত সাড়ে ১২ মাসের মধ্যে সবচেয়ে বড় পতন হয়। সেদিন ডিএসইএক্স ১৮১ দশমিক ৫৪ পয়েন্ট কমে যায়।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোতে অডিটের পাশাপাশি বিতরণকৃত লভ্যাংশ বা ডিভিডেন্ট সঠিকভাবে বণ্টন করা হয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। বিশেষ নিরীক্ষার মাধ্যমে চমকপ্রদ তথ্য পাওয়া যাচ্ছে বলে জানান...
দেশের পুঁজিবাজারে চাঙ্গাভাব ফিরে এসেছে। সপ্তাহের প্রথমদিন রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেন দেড় হাজার কোটি টাকা ছাড়িয়েছে, যা ১৬ মাসের মধ্যে সর্বোচ্চ।  
অবশেষে পুঁজিবাজার থেকে তুলে দেওয়া হয়েছে আলোচিত ফ্লোর প্রাইস। তবে বাজারের সূচকে প্রভাব সৃষ্টি করে এমন ৩৫টি কোম্পানির দামের এখনো ফ্লোর প্রাইস থাকছে, যা বাজারের প্রভাব দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।
বাংলাদেশের পুঁজিবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে পুঁজিবাজার স্টক ব্রোকারদের সংগঠন ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব...
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত