সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

‘কঠোর লকডাউনে’র আগের দুইদিন ব্যাংক লেনদেনের সময় বাড়লো

আপডেট : ১১ এপ্রিল ২০২১, ০৭:৪৩ পিএম

আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হতে চলা ‘কঠোর লকডাউনে’র আগের দুই দিন ব্যাংকগুলোতে লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়ানো হয়েছে। চলবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

রোববার বাংলাদেশ ব্যাংক এক সার্কুলালে জানায়, ১২ এপ্রিল সোমবার এবং ১৩ এপ্রিল মঙ্গলবার ব্যাংকে লেনদেন হবে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত।

আর লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ প্রয়োজনে বিকাল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

এমনিতে ব্যাংকে লেনদেন হয় সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত। কিন্তু লকডাউনের কড়াকড়ির কারণে গত ৫ এপ্রিল থেকে ব্যাংকে লেনদেন হচ্ছিল সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত।

লেনদেনের পরবর্তী আনুষঙ্গিক কাজের জন্য সংশ্লিষ্ট ব্যাংক শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বেলা ২টা পর্যন্ত খোলা রাখা হচ্ছিল।

এরপর ১৪ এপ্রিল থেকে সারাদেশে সার্বাত্মক লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ করে দেওয়ার কথা। সে কারণে তার আগের দুদিন লেনদেনের সময় আধা ঘণ্টা বাড়ানো হলো।

আইএমএফের দেয়া ১০টি শর্তের মধ্যে ৯টিই পূরণ করেছে বাংলাদেশ। আগামী সপ্তাহে বাংলাদেশ সফরে আসছেন সংস্থাটির প্রতিনিধি দল। রিজার্ভ সহায়তা ঋণের বাকি অর্থ ছাড় পেতে কোনো বাঁধা নেই বলে জানিয়েছেন বাংলাদেশ...
ঈদে ৫ দিন বন্ধ থাকবে ব্যাংক। ফলে ছুটি শুরুর আগের দিনে লেনদেন সারছেন গ্রাহকরা।
ঈদে তৈরি পোশাক কারখানার কর্মীদের বেতন-বোনাস এবং রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো শুক্র, শনি ও রোববার এই তিন দিন খোলা থাকবে। তবে লেনদেন চলবে নির্ধারিত সময়ে। 
ঈদে নতুন টাকা মানেই আলাদা খুশি। আর এই খুশিকে আরও কয়েকগুণ বাড়িতে দিতে এবার ১০৬ কোটি ৫৬ লাখ টাকার নতুন নোট বাজারে ছেড়েছে বাংলাদেশ ব্যাংক।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
সিরাজগঞ্জের শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি যাত্রীবাহী বাসের ছাদ উড়ে যাওয়ার ঘটনায় যাত্রী নিহত ও আহত হয়েছেন। সোমবার সকালে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত