সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

চেক ক্লিয়ারিং, আরটিজিএস ও বিইএফটিএন সেবা চালু

আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ০৩:৪৬ পিএম

বাংলাদেশ ব্যাংকের আইটি সমস্যার সমাধান হয়েছে। এখন থেকে চেক ক্লিয়ারিং, আরটিজিএস ও বিইএফটিএন সেবা চালু করেছে ব্যাংকগুলো।

রোববার বাংলাদেশ ব্যাংক সূত্র জানায়, ১৩ এপ্রিলের পর থেকে ব্যাংকগুলোর মধ্যে চেক ক্লিয়ারিং, আরটিজিএস ও বিইএফটিএন করতে সমস্যা হচ্ছিল। বাংলাদেশ ব্যাংকের আইটিতে একটু টেকনিক্যাল সমস্যা হয়েছিল। এখন ব্যাংকগুলো সব সেবা ব্যবহার করতে পারবে।

ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সভাপতি আলী রেজা ইফতেখার সাংবাদিকদের বলেন, রোববার সকাল থেকে চেক ক্লিয়ারিং, আরটিজিএস হচ্ছিল। পরে বিইএফটিএন চালু করে বাংলাদেশ ব্যাংক। এখন সব ঠিক মত করা যাচ্ছে।

ব্যাংকগুলো ১৩ এপ্রিল থেকে চেক ক্লিয়ারিং, আরটিজিএস ও বিইএফটিএন সেবা দিতে পারছিল না। বাংলাদেশ ব্যাংক বলছে, ফাইবার অপটিক সমস্যার কারণে সার্ভারে যুক্ত হওয়া সম্ভব না হওয়ায় এসব সেবা বন্ধ ছিল।

একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
রানা প্লাজা দুর্ঘটনার পর পাল্টে গেছে দেশের পোশাক কারখানার চিত্র। শ্রমিকের কর্মপরিবেশ যেমন নিরাপদ হয়েছে, তেমনি এই খাতে এসেছে নিত্য নতুন বিনিয়োগ। কিন্তু এতো কিছুর পরও পোশাকের উপযুক্ত দাম পাচ্ছেন না...
স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
ফ্লোর প্রাইস তুলে নেয়ার পর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে পুঁজিবাজার কয়েকদিন স্থিতিশীল থাকলেও আবার ফিরেছে পতনের ধারায়। আর এতে মার্জিন ঋণের ফাঁদে পড়ে পুঁজি হারিয়ে নিঃস্ব হচ্ছে বিনিয়োগকারীরা।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত