সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

চালের দাম বাড়লেও কমেছে সবজির

আপডেট : ২৮ জুলাই ২০২৩, ০৩:২৯ পিএম

বাজারে সব ধরণের চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা বাড়লেও, বাড়েনি সবজির দাম। অন্যদিকে পেঁয়াজের দাম কমলেও মাছ ও মাংসের বাজার স্থিতিশীল রয়েছে।

শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে সরেজমিনে ঘুরে দেখা যায়- চিকন নাজিরশাল, মিনিকেট চাল খুচরা বাজারে ৬০ থেকে ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি পাইজাম ও লতা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা। আর মোটা চাল স্বর্ণা চায়না এবং ইরি বিক্রি হচ্ছে ৪৮ থেকে ৫০ টাকায়।

মরিচের দাম কমেছে কিছুটা। দেশি পেঁয়াজের দাম কেজিতে ৩ থেকে ৪ টাকা কমে ৫৫ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৬৫ থেকে ৭০ টাকা দরে।

বিক্রেতারা বলছেন, গত সপ্তাহের তুলনায় সবজির বাজারে উত্তাপ কমেছে। পটল, ঢ্যাঁড়স, কাঁকরোল, চিচিঙ্গাসহ বেশিরভাগ সবজির কেজি কেনা যাচ্ছে ৫০ থেকে ৬০ টাকার মধ্যে। যা আগে ১০-২০ টাকা বেশি ছিল।

বাজারে টমেটো ও কাঁচামরিচের দাম এখনো চড়া। টমেটো কেজি প্রতি বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৬০ টাকায় আর কাঁচামরিচ কেনা যাচ্ছে ১৮০ থেকে ২৪০ টাকার মধ্যে।

আরও পড়ুন: এসএসসিতে পাসের হার ৮০ দশমিক ৩৯ শতাংশ

সয়াবিন তেলের দাম কেজি প্রতি ১০ টাকা কমেছে। প্রতি লিটার বোতলজাত সয়াবিন ১৭৯ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে আগের মতোই বাজারে প্যাকেটজাত চিনির সরবরাহ কম দেখা গেছে। কিছু দোকানে পাওয়া গেলেও বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা দরে।

ডিমের দাম এক সপ্তাহের ব্যবধানে ডজনে ৫ টাকা বেড়েছে। প্রতি ডজন ফার্মের ডিম বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৪৫ টাকা দরে।


একাত্তর/আরএ

দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে। এবার ভরিপ্রতি ১ হাজার ৮৪ টাকা দাম কমেছে। তাতে হলমার্ক করা ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা। নতুন দাম শুক্রবার থেকে কার্যকর হবে।
গত মৌসুমের তুলনায় দাম বাড়িয়ে আসন্ন বোরো মৌসুমের ধান ও চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এবার ১৭ লাখ টন ধান ও চালের পাশাপাশি ৫০ হাজার টন গমও সংগ্রহ করা হবে।
ঈদবাজারে এবার ‘মুরগি’ কী হতে যাচ্ছে টক অব দ্যা মার্কেট। পরিস্থিতি তাই ইঙ্গিত দিচ্ছে। সরকারে বেঁধে দেয়া দাম তো মানাই হয়নি, উল্টো ঈদের বাড়তি চাহিদা পুঁজি করে কেজিতে কমপক্ষে ৪০ থেকে ৫০ টাকা বেড়েছে...
হঠাৎ করেই বেড়েছে চালের দাম। সপ্তাহের ব্যবধানে দেশের চিকন ও মোটা সব ধরনের চালের দাম কেজিতে দুই থেকে তিন টাকা বেড়েছে বলে জানিয়েছে সরকারের ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরাইলি বর্বর হামলায় আরও ৩৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে ৩৭ হাজার ৪০০।
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
কোরবানির ঈদ মৌসুমের মধ্যে এবার কাঁচামরিচের দাম বেড়ে ৩০০ টাকা ছাড়িয়েছে। এ ছাড়া রাজধানীর বাজারে বেড়েছে পেঁয়াজ, আলু ও ব্রয়লার মুরগির দাম।
সিলেটের কুশিয়ারা নদীর চারটি পয়েন্টে এবং সুরমা নদীর দুটি পয়েন্টে এখনো বিপদসীমার উপরে নদীর পানি বইছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত