সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

স্বর্ণের দাম বেড়ে নতুন রেকর্ড

আপডেট : ০৭ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পিএম

নতুন করে মূল্যবৃদ্ধির ফলে দেশের বাজারে স্বর্ণের দাম অতীতের সব রেকর্ড ভেঙেছে। এখন থেকে ভালো মানের এক ভরি স্বর্ণ কিনতে লাগবে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা।

রোববার থেকেই স্বর্ণের নতুন দাম কার্যকর হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের মূল্যবৃদ্ধির কারণে নতুন করে দাম সমন্বয় করা হয়েছে।

বাজুস জানিয়েছে, প্রতি ভরিতে দাম বাড়ানো হয়েছে এক হাজার ৭৫০ টাকা। নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা।

২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম বেড়ে হয়েছে এক লাখ ১০ হাজার ৫৭৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৯৪ হাজার ৭৭০ টাকা।

আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম হয়েছে ৭৮ হাজার ৯৬৫ টাকা।

এর আগে সর্বশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিলো গত ২২ মার্চ। তখন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম দুই হাজার ৯১৬ টাকা, ২১ ক্যারেট দুই হাজার ৭৪১ টাকা, ১৮ ক্যারেট দুই হাজার ৩৩৩ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম বাড়ানো হয় এক হাজার ৯৮৩ টাকা।

আরবি
দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট এক ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৬ হাজার ৯৫৪ টাকা।
দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে। এবার ভরিপ্রতি ১ হাজার ৮৪ টাকা দাম কমেছে। তাতে হলমার্ক করা ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৮ হাজার ৪৬০ টাকা। নতুন দাম শুক্রবার থেকে কার্যকর হবে।
দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম চার হাজার ৫০২ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাজুস। এতে ভালো মানের এক...
একদিনের ব্যবধানে দেশের বাজারে স্বর্ণের দাম আবারও বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৭৩৫ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের প্রাণনাশের আশঙ্কা করছেন তার ভক্তরা। তাই এই প্রিয় তারকার নিরাপত্তার দাবি করেছেন তারা।
গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত