সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

দায়িত্ব নিলো বিজিবিএ'র নতুন কমিটি

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ এএম

দায়িত্ব নিলো বাংলাদেশ বায়িং হাউস অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নতুন কমিটি। শনিবার রাতে রাজধানীর একটি হোটেলে নতুন এ কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিজিএমই'র সাথে সমন্বয় করে গার্মেন্টস শিল্পের রপ্তানি বাড়াতে কাজ করবে বিজিবিএ। 

এছাড়া অ্যাসোসিয়েশন সদস্যদের জন্য নানা ধরনের প্রণোদনার ব্যবস্থা করা হবে বলেও জানান নতুন সভাপতি। 

চলমান বৈশ্বিক সঙ্কটে পোশাক খাতে নতুন বৈচিত্র্য আনার পাশাপাশি, পরিবেশবান্ধব পোশাক শিল্প তৈরিতে ভূমিকা রাখার কথাও বলেন নতুন বিজিবিএ'র নেতৃবৃন্দরা।

বিজিবিএ দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটির অফিস বেয়ারার নির্বাচনের ফল গত ১৪ মার্চ ঘোষণা করা হয়। 
২০২৪-২০২৬ সাল মেয়াদি কমিটির প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ডংগি সোর্সিং লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোফাজ্জল হোসেন পাভেল। আর সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন টেক্স সলিউশন কনসালটিং লিমিটেডের চেয়ারম্যান মো. জাকির হোসেন।

আট সদস্য বিশিষ্ট কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হন কেএফএস ফ্যাশনের প্রোপাইটর মো. আবদুল হামিদ, ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন উইকিটেক্স বিডির সিইও একেএম সাইফুর রহমান ফরহাদ ও ক্লাইডার ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর মোরশেদ আলম। জয়েন্ট সেক্রেটারি পদে নির্বাচিত হয়েছেন কিউই ফ্যাশনের পার্টনার এমদাদুল হক মিয়াজী ও ওয়ান এক্সপোর্ট এন্ড ইমপোর্টের প্রোপইটার মো. রোমান মিয়া। ট্রেজারার পদে জয়ী হয়েছেন নীলিমা ফ্যাশনের ম্যানেজিং ডিরেক্টর ফজলুল হক।  

 

আরবিএস
সরকারের নিষেধাজ্ঞা থাকলেও রমজানে কোল্ড স্টোরেজে ডিম রাখেন অনেক ব্যবসায়ী। আর এ ডিম বাজারজাত করার আগে এসএমএস কারসাজির মাধ্যমে বাড়ানো হচ্ছে দর।
যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতি টালমাটাল হয়ে পড়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পোশাক রপ্তানি কমলেও, শুধু ওই বাজারের ওপরই দেশের প্রধান রপ্তানি পণ্য নির্ভরশীল হয় বলে মন্তব্য করেছেন বস্ত্র ও...
তৈরি পোশাক ও পাট রফতানির জন্য ব্রাজিলে ডিউটি ফ্রি অ্যাকসেস অর্থাৎ শুল্কমুক্ত সুবিধা চেয়েছে বাংলাদেশ। এখন ৩০-৩৫ শতাংশ শুল্ক দিয়ে বাংলাদেশের তৈরি পোশাক ব্রাজিলের বাজারে যেতে হয়।
রাজধানীর শ্যামবাজারে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪১ টাকা কেজি। এই বাজারে গেলো এক সপ্তাহে পেঁয়াজের দাম কমেছে প্রতি কেজিতে ৫ টাকা। অন্যদিকে গেলো সপ্তাহে কারওয়ান বাজারে পাইকারিতে যে পেঁয়াজ বিক্রি...
তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক বিদ্যালয়ের ৪৬ হাজার শিক্ষক নিয়োগের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।
চিকিৎসার জন্য ভারতে এসেছিেলেন বাংলাদেশের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। পশ্চিমবঙ্গ ও ঢাকার পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, কলকাতার নিউটাউন এলাকার একটি ফ্ল্যাটে হত্যা করা হয়েছে...
বাংলাদেশের উপকূলসহ দক্ষিণাঞ্চলে বিশাল এলাকাজুড়ে তাণ্ডব চালিয়ে সিলেট দিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতের আসামে গিয়ে নিঃশেষিত হয়েছে প্রবল ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে দেশের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী...
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র জমা দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ড, গুয়েতেমালা ও আয়ারল্যান্ডের অনাবাসিক রাষ্ট্রদূতরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত