সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

চার গুণ বাড়তি মরিচের দাম আরও বাড়বে!

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ০৬:০০ পিএম

সপ্তাহের ব্যবধানে রাজধানীর বাজারগুলোতে অস্বাভাবিক বেড়েছে কাঁচামরিচের দাম। বেড়েছে চিনি আটা ও ময়দার দাম। তবে দাম কমেছে ব্রয়লার মুরগির। 

শুক্রবার (৬ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজার পরিদর্শন করে পাওয়া যায় এসব তথ্য। 

জানা যায়, এসপ্তাহে প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২০০ টাকায়। অথচ গত সপ্তাহেও ৫০ থেকে ৬০ টাকা কেজিতে তা বিক্রি হয়েছে। 

কাঁচামরিচের দাম বৃদ্ধি প্রসঙ্গে ব্যবসায়ীরা বলছেন, বৃষ্টির কারণে নিচু জমিতে পানি জমে যাওয়ার কারণে মরিচের ক্ষেত ডুবে গেছে নয়তো ক্ষতিগ্রস্ত হয়েছে। একারণে মরিচের দাম বাড়তি রয়েছে। বৃষ্টি বাড়লে এ দাম আরও বাড়তে পারে। 

আরও পড়ুন: দেশে বিনিয়োগ পরিস্থিতি খুবই ভালো: সালমান এফ রহমান

তবে দাম বাড়লেও বাজারে মরিচের পর্যাপ্ত সরবরাহ লক্ষ্য করা গেছে। 

এদিকে কেজিতে ৫ টাকা পর্যন্ত বেড়েছে চিনির দাম। এছাড়া আটা ময়দার দাম বেড়েছে ৩ থেকে ৪ টাকা। 

আবার প্রতি কেজি ব্রয়লার মুরগির দাম ১০ থেকে ১৫ টাকা কমে বিক্রি হচ্ছে ১২৫ থেকে ১৩০ টাকায়। নতুন করে না বাড়লেও আগের বাড়তি দামেই বিক্রি হচ্ছে চাল।


একাত্তর/আরএইচ

ডাবের দাম বাড়াতে খুচরা ব্যবসায়ীদের অজুহাতের শেষ নেই। ডেঙ্গুর মৌসুম ও রমজান মাসের পর এবার তীব্র গরমের সুযোগে ডাবের বাজারে শুরু হয়েছে অরাজকতা। পাইকারি বাজারের তুলনায় খুচরায় দ্বিগুণ দামে বিক্রি করা...
হাজারীবাগের ট্যানারিগুলো সাভার আধুনিক চামড়া শিল্প নগরীতে স্থানান্তরের সাত বছরে রপ্তানি তেমন একটা বাড়েনি। ২০১৭ থেকে ২০২৩ প্রতি বছরেই রপ্তানি ঘুরপাক খেয়েছে ১ থেকে সোয়া ১ বিলিয়ন ডলারের ঘরেই।
দাম কমানোর দিন না পেরুতেই দেশের বাজারে স্বর্ণের দাম কিছুটা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস)। এতে ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম ৬৩০ টাকা বেড়ে প্রতি ভরি...
গত মৌসুমের তুলনায় দাম বাড়িয়ে আসন্ন বোরো মৌসুমের ধান ও চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এবার ১৭ লাখ টন ধান ও চালের পাশাপাশি ৫০ হাজার টন গমও সংগ্রহ করা হবে।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
‘‘ঝড় এলো এলো ঝড়, আম পড় আম পড়, কাঁচা আম ডাঁসা আম, টক টক মিষ্টি, এই যা...এলো বুঝি বৃষ্টি…’’
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত