সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বেজোসকে হটিয়ে বিশ্বের শীর্ষ ধনী আর্নোল্ট

আপডেট : ০৮ আগস্ট ২০২১, ০৯:৫৭ এএম

অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস আর বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি নন। তাকে হটিয়ে সেখানে বসেছেন বিশ্বখ্যাত ফ্যাশন হাউস- লুই ভুঁতোর প্রধান নির্বাহী ও চেয়ারম্যান বার্নার্ড আর্নোল্ট।

বিশ্বের ধনী গোষ্ঠীর হিসাব রাখার সাময়িকী- ফোর্বসের রিয়েল-টাইম তালিকার সর্বশেষ সংস্করণে এই তথ্য এসেছে। তবে, যে কোন মুহূর্তেই এই তালিকায় পরিবর্তন আসতে পারে।

ফোর্বস জানাচ্ছে, এই মুহূর্তে আর্নোল্টের ১৯৮.৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। লুই ভুঁতো ও সেফোরা ছাড়াও গোটা বিশ্বে ৭০টি ব্রান্ড পরিচালনা করছেন এই ফ্যাশন ব্যবসায়ী।

এতদিন ধনী ব্যক্তিদের তালিকায় শীর্ষে স্থানে থাকা ৫৭ বছরের বেজোসের সম্পত্তির পরিমাণ ১৯৪.৯ বিলিয়ন ডলার। ফোর্বস জানাচ্ছে মহামারিতে অ্যামাজন ফুলে ফেঁপে উঠেছে। অনলাইনে বিক্রি বাড়ায় ২০২০ সালে প্রতিষ্ঠানটির রাজস্ব ৩৮ শতাংশ বেড়েছে।

আর প্রযুক্তি ব্যবসায়ী এবং টেসলার কর্ণধার ইলন মাস্ক রয়েছেন তৃতীয় স্থানে। তার দখলে আছে ১৮৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। তিনি একবার শীর্ষে উঠেছিলেন কিছুদিন আগেই।

আরও পড়ুন: দেশে বিনিয়োগ পরিস্থিতি খুবই ভালো: সালমান এফ রহমান

image


গেল জানুয়ারিতেই আর্নোল্টের প্রতিষ্ঠান এল.ভি.এম.এইচ আমেরিকান জুয়েলারি কোম্পানি টিফানি ১৫.৮ বিলিয়ন ডলার কিনে নেয়। বিলাসবহুল পণ্যের বাণিজ্যে এটি একটি রেকর্ড।

এদিকে, অ্যামাজন জানিয়েছে, সামনের দিনগুলোতে তাদের ব্যবসা কমে যাবে। কারণ, মহামারির ধাক্কা সামলে উঠে মানুষজন এখন দোকানে গিয়ে কেনাকাটা শুরু করেছে।


একাত্তর/আরএ

একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
রানা প্লাজা দুর্ঘটনার পর পাল্টে গেছে দেশের পোশাক কারখানার চিত্র। শ্রমিকের কর্মপরিবেশ যেমন নিরাপদ হয়েছে, তেমনি এই খাতে এসেছে নিত্য নতুন বিনিয়োগ। কিন্তু এতো কিছুর পরও পোশাকের উপযুক্ত দাম পাচ্ছেন না...
স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
ফ্লোর প্রাইস তুলে নেয়ার পর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণে পুঁজিবাজার কয়েকদিন স্থিতিশীল থাকলেও আবার ফিরেছে পতনের ধারায়। আর এতে মার্জিন ঋণের ফাঁদে পড়ে পুঁজি হারিয়ে নিঃস্ব হচ্ছে বিনিয়োগকারীরা।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত