সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বিজিএপিএমইএ’র নির্বাচনী প্যানেল ঘোষণা করা

আপডেট : ৩০ মার্চ ২০২৪, ০৬:৫২ পিএম

গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং সেক্টরকে স্মার্ট ও গতিশীল করতে প্রথমবারের মতো সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে যাচ্ছে বাংলাদেশ গার্মেন্ট এক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএপিএমইএ)।

সমমনা সদস্য এবং সাবেক সভাপতিদের নিয়ে ইলেকশন ফর ইউনিটি নামে একটি প্যানেল ঘোষণা করা হয়েছে বৃহস্পতিবার।

ঢাকার একটি অভিজাত রেস্টুরেন্ট বিজিএপিএমইএর সদস্যদের সম্মানে ইফতার মাহফিল ও নৈশবজের আয়োজন করা হয় সেখানে সাবেক সভাপতি আবদুল কাদের খান প্যানেল ঘোষণা করেন।

আব্দুল কাদের খান বলেন, আমি যখন এই সংগঠনের সভাপতি ছিলাম তখন সংগঠনকে একটি নতুন মাত্রায় নিয়ে যেতে চেষ্টা করেছি এবং সংগঠনকে একটা নতুন মাত্রা দিয়েছে। আমাদের এই কাজের ধারা অব্যাহত রাখতে এবং সংগঠনকে নতুন মাত্রা যোগ করতে শাহারিয়ার সঠিকভাবে নেতৃত্ব দিতে সক্ষম হবে বলে আমি মনে করি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজিএপিএমইএর সাবেক সভাপতি রাফেজ আলম চৌধুরী, ইকবাল হোসেন, সফিউল্লাহ চৌধুরী প্রমুখ।

অ্যাডজি ট্রিমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ শাহরিয়ার আগামী ১১ মে অনুষ্ঠেয় নির্বাচনে প্যানেলের নেতৃত্ব দেবেন।

শাহরিয়ার বিজিএপিএমইএ এর সাবেক পরিচালক, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এর ব্যাকওয়ার্ড লিংকেজের কো-চেয়ারম্যান এবং বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডারস অ্যাসোসিয়েশনের (বায়লা) সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ বলেন, বর্তমান সময়ে গার্মেন্টস এবং গার্মেন্টস এক্সেসরি সেক্টর বৈশ্বিক ও দেশীয় চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাচ্ছে। এই চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য একজন সঠিক নেতৃত্বে থাকা দরকার যার যোগ্যতা এবং ক্যাপাসিটি আছে এই সমস্যা মোকাবেলা করার। নতুন নেতৃত্ব তার যোগ্যতার মাধ্যমে সরকার এবং অন্যান্য এস্টেটের সাথে কাজ করে ব্যবসায়ীদের পক্ষে সকল দাবি দেওয়া অর্জন করতে সক্ষম হবে।

অনুষ্ঠেয় নির্বাচন বোর্ডের নেতৃত্বে রয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন-৫) মো. রাজ্জাকুল ইসলাম। বোর্ডের অন্য সদস্যরা হলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব (বাজেট) আশরাফুর রহমান এবং তানিয়া ইসলাম উপসচিব (রপ্তানি শাখা) ।

কেএসএইচ
যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতি টালমাটাল হয়ে পড়ায় মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পোশাক রপ্তানি কমলেও, শুধু ওই বাজারের ওপরই দেশের প্রধান রপ্তানি পণ্য নির্ভরশীল হয় বলে মন্তব্য করেছেন বস্ত্র ও...
দায়িত্ব নিলো বাংলাদেশ বায়িং হাউস অ্যাসোসিয়েশনের (বিজিবিএ) নতুন কমিটি। শনিবার রাতে রাজধানীর একটি হোটেলে নতুন এ কমিটির অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
তৈরি পোশাক ও পাট রফতানির জন্য ব্রাজিলে ডিউটি ফ্রি অ্যাকসেস অর্থাৎ শুল্কমুক্ত সুবিধা চেয়েছে বাংলাদেশ। এখন ৩০-৩৫ শতাংশ শুল্ক দিয়ে বাংলাদেশের তৈরি পোশাক ব্রাজিলের বাজারে যেতে হয়।
ন্যূনতম মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনকারী পোশাক শ্রমিকদের মধ্যে যাদের গ্রেপ্তার করা হয়েছে তাদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, তাদের মুক্তি এবং হয়রানি বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছে...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত