সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভারত থেকে এলো পেঁয়াজের প্রথম চালান

আপডেট : ৩১ মার্চ ২০২৪, ০৯:৩১ পিএম

বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশনের (টিসিবি) আমদানি করা পেঁয়াজের প্রথম চালান চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর দিয়ে দেশে এসেছে।

রোববার বিকেলে পেঁয়াজের এই চালানটি দর্শনা আন্তর্জাতিক রেলবন্দরে এসে পৌঁছায়।

স্থলবন্দরের স্টেশন ম্যানেজার মির্জা কামরুল হাসান জানান, মোট ৪২টি ওয়াগনে এক হাজার ৬৫০ মেট্রিকটন পেঁয়াজ দর্শনা আন্তর্জাতিক রেল বন্দরে এসে পৌঁছায়।

পেঁয়াজের এই চালানটি রপ্তানি করেছে ভারতের ন্যাশনাল কো-অপারেটিভ এক্সপোর্টস লিমিটেড। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিলো, তার প্রথম চালান এটি। রাতেই পেঁয়াজগুলো সিরাজগঞ্জে নিয়ে খালাস করা হবে।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ে ‘দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা’ বিষয়ক টাস্কফোর্সের সভা শেষে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু সাংবাদিকদের জানিয়েছিলেন রাতেই ভারত থেকে পেঁয়াজ আসবে।

ভারতীয় এই পেঁয়াজ টিসিবির মাধ্যমে ঢাকা ও চট্টগ্রামের খোলা বাজারে ৪০ টাকা কেজি দরে বিক্রি করা হবে। পর্যায়ক্রমে ভারত থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসবে

কেএসএইচ
ভারতের কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়করির নেতৃত্বাধীন নাগপুরের সিন্দি মাল্টিমডেল লজিস্টিক পার্ক আগামী জুনে বাংলাদেশে রফতানি বাড়াতে যাচ্ছে। মহারাষ্ট্রের নাগপুর বিভাগের ওয়ার্ধা জেলার সিন্দি তহসিলে...
মে মাসে চিনি আর পেঁয়াজ বিক্রি করবে না টিসিবি। ফলে শুধু চাল-ডাল আর তেল কিনে সন্তুষ্ট থাকতে হবে টিসিবির এক কোটি ফ্যামিলি কার্ডধারীদের।
সরকার যদি বিদেশ থেকে পণ্য আমদানি করে বাণিজ্যিকভাবে সরাসরি দোকানের মাধ্যমে বিক্রি করতে পারে তাহলে ভর্তুকির পরিমাণ কমবে বলে মনে করেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। 
পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিলো ভারত সরকার। 
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত