সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

আগামি শনিবার থেকে কিউলেক্স মশার বিরুদ্ধে চিরুণী অভিযান

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৩:২৩ পিএম

উত্তরের মেয়র আতিকুল আসলাম জানিয়েছেন, ডেঙ্গু রোধে প্রতি শনিবার ১০ টায় বাসা পরিষ্কার করবার ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন তারা। মেয়র বলেন, ‘ডেঙ্গু কমিউনিটি ডিজিজ, তাই কমিউনিটিকে অন্তর্ভুক্ত করার চেষ্টা করছি। ফলাফলও পাওয়া যায়। আজকে তৃতীয় সপ্তাহের মত শুক্র ও শনিবার এই বিশেষ ক্যাম্পেইন চালানো হচ্ছে। শিক্ষার্থীদের জন্য সুস্থ সুন্দর পরিবেশ প্রয়োজন। সে লক্ষ্যে অভিযান চালানো হচ্ছে’

শনিবার উত্তরায় চার নম্বরে সেক্টরে এডিস ও ডেঙ্গু প্রতিরোধমূলক অভিযানে অংশ নিয়ে এসব কথা বলেন মেয়র আতিক।   

তিনি বলেন, গতবার যেসব নির্মাণাধীন ভবনে জরিমানা করা হয়েছে, সেখানে আজ লার্ভা পাওয়া যায় নি। অর্থাৎ মানুষ সচেতন হচ্ছে।

এছাড়াও, আগামি শনিবার থেকে কিউলেক্স মশার বিরুদ্ধে চিরুণী অভিযান শুরু হবে। 

বলেন, ডোবা খাল, জঙ্গল সব জায়গা পরিষ্কার করে মশার ওষুধ ছিটানো হবে। ব্যক্তি মালিকানাধীন জমিতে মশা পাওয়া গেলে জরিমানা করা হবে। ডোবা, কচুরিপানা পরিষ্কার করতে হবে। রাজউকসহ সরকারি বেসরকারি মালিকানাধীন বিভিন্ন পতিত জায়গা যেখানে ডোবা বা ময়লার কারণে কিউলেক্স মশা হচ্ছে, তাদেরকে তা পরিষ্কার করার জন্য নোটিশ দেয়া হচ্ছে। 

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তর বলছে, বৃষ্টি কমলে ডেঙ্গুর প্রকোপ কমবে। যেটা হয়তো আগামী কিছুদিনের মধ্যে কমে যাবে। তবে আমরা বসে নেই, ডেঙ্গুর বিরুদ্ধে অভিযানের সাথে সাথে কিউলেক্সের বিরুদ্ধে অভিযান শুরু হবে। 

একাত্তর/ এনএ
২৪ ঘণ্টায় দেশে ২২ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১৯ শতাংশে। যা গতদিনের তুলনায় বেশি।
দেশের ওপর দিয়ে বয়ে চলা তীব্র তাপদাহের কারণে অসুস্থ হয়ে পড়াদের, বিশেষ করে শিশু ও বয়স্কদের যথাযথ সেবা দিতে দেশের হাসপাতালগুলোতে খুব প্রয়োজন ছাড়া অন্য রোগে আক্রান্তদের ভর্তি না নিতে নির্দেশ দেয়া...
২৪ ঘণ্টায় দেশে ১২ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ০১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
২৪ ঘণ্টায় দেশে ১৬ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১২ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত