সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

আরও ১৯০ ডেঙ্গু রোগী হাসপাতালে

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ০৬:২২ পিএম

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৯০ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

সোমবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় নতুন ডেঙ্গু রোগীদের মধ্যে ঢাকাতে ১৫৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি ৩৬ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৮৬১ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট ২২ হাজার ৬৮৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৭৪০ জন রোগী। মৃত্যু হয়েছে ৮৭ জনের।



একাত্তর/এআর

২৪ ঘণ্টায় দেশে ২২ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১৯ শতাংশে। যা গতদিনের তুলনায় বেশি।
দেশের ওপর দিয়ে বয়ে চলা তীব্র তাপদাহের কারণে অসুস্থ হয়ে পড়াদের, বিশেষ করে শিশু ও বয়স্কদের যথাযথ সেবা দিতে দেশের হাসপাতালগুলোতে খুব প্রয়োজন ছাড়া অন্য রোগে আক্রান্তদের ভর্তি না নিতে নির্দেশ দেয়া...
২৪ ঘণ্টায় দেশে ১২ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ০১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
২৪ ঘণ্টায় দেশে ১৬ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১২ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
ভারতে একটু ঝড়ো বাতাসেই ধসে পড়েছে আট বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। ধসে পড়া সেতুর কংক্রিটের নিচে চাপা পড়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অর্ধ-শতাধিক মানুষ।
বিশ্বে জলবায়ু পরিবর্তন-সংক্রান্ত ক্ষয়ক্ষতি সবচেয়ে বেশি হয়েছে এশিয়া মহাদেশের দেশগুলোতে। এসব দেশে ২০২৩ সালে মানুষ হতাহত ও অর্থনৈতিক ক্ষতির বেশির ভাগই হয়েছে বন্যা ও ঝড়ের কারণে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত