সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

হাসপাতাল থেকে ছাড়া পেলেন ফুটবল কিংবদন্তী পেলে

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ০৯:৪৭ পিএম

মলাশয়ের টিউমার সার্জারির পর বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) হাসপাতাল থেকে মুক্তি পেয়েছেন ফুটবলের কিংবদন্তী পেলে।

সাউ পাউলোর আইনস্টাইন হাসপাতালে প্রায় একমাস চিকিৎসাধীন থাকার পর চার সেপ্টেম্বর সার্জারি হয় ৮০ বছর বয়সী সাবেক ব্রাজিলিয়ান এই ফুটবল তারকার। এরপর তাকে কেমোথেরাপি নিতে হবে বলেও হাসপাতালের বরাত দিয়ে রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়।

পরে ডাক্তারের সাথে দেয়া ইন্সটাগ্রামের এক ছবিতে পেলে লিখেছেন, 'পথ কঠিন হলে, প্রতিটি পদক্ষেপই উদযাপন করো'। 

তিনি আরও জানান, বাড়িতে ফিরে আমি খুবই আনন্দিত। আমার প্রতিটি মুহূর্তকে সুন্দর করে তোলা আলবার্ট আইনস্টাইন হাসপাতালের পুরো টিমকে ধন্যবাদ জানাতে চাই'।

ড. ফাবিও নারসি এবং ড. মিগুয়েল সেন্ডোরোলগো নেটো এক বিবৃতিতে জানান, সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত চেকআপে গেলে কার্ডিওভাস্কুলার এবং ল্যাবরেটরি টেস্টে পেলের ডান কোলনে সন্দেহজনক কিছুর উপস্থিতি দেখতে পান তারা। পরে টেস্ট করালে সেখানে টিউমার ধরা পড়ে।

আরও পড়ুন: ভালোবাসার জন্য সবকিছু বিসর্জন দিলেন জাপানের রাজকুমারী

উল্লেখ্য, ১৯৫৮ সালে কিশোর বয়সে আন্তর্জাতিক মঞ্চে খেলা তিন বারের বিশ্বকাপ জয়ী এ তারকা অবসরে যাবার পরেও বিভিন্ন আন্তর্জাতিক পণ্যের এন্ডোর্সমেন্ট ও স্পষ্টভাষী হিসেবে বিভিন্ন সময়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন।

২০০০ সালে ফিফা তাকে আরাজেন্টাইন খেলোয়ার দিয়াগো ম্যারাডোনার সাথে প্লেয়ার অব দ্য সেঞ্চুরি হিসেবে আখ্যায়িত করে। গত বছর পেলের শারীরিক অবস্থা নিয়ে শঙ্কা থাকলেও সার্জারির পর হতাশায় ছিলেন উল্লেখ করে শারীরিক অবস্থার বিষয়টি বাদ দিয়ে দেন।


একাত্তর/টিএ

আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
হিজবুল্লাহ নিজেকে এবং লেবাননকে রক্ষা করতে সক্ষম বলে দাবি করে ইরান বলেছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটির সঙ্গে সর্বাত্মক যুদ্ধে গেলে ইসরাইলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে। লেবাননে ইসরাইলের বড় ধরনের হামলার...
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রচারাভিযানে ব্যয়ের জন্য তহবিল সংগ্রহে ক্রমশই এগিয়ে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার তহবিলে হাওয়া লাগে ৩৪টি অভিযোগে দোষী সাব্যস্ত...
মধ্য আমেরিকায় ঝড় ও ভারী বৃষ্টিতে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। অবিরাম বৃষ্টিতে নদী প্লাবিত হয়ে ভেসে গেছে জনপদ। কয়েকটি স্থানে ভূমিধ্বসও হয়েছে।
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
রাজধানীর খিলগাঁও খিদমাহ হাসপাতালের বিপরীত পাশের রেললাইনে ট্রেনের নিচে কাটা পড়ে রাবেয়া (১০) নামে এক শিশুর বাম পা বিচ্ছিন্ন ও ডান পা থেঁতলে গেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত