সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

কাবুলে মুজাহিদের মায়ের প্রার্থনা সভায় বিস্ফোরণ

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৮:১৩ পিএম

আফগানিস্তানের রাজধানীতে রোববার (৩ অক্টোবর) একটি মসজিদের বাইরে এক বিস্ফোরণে কমপক্ষে দুইজন নিহত হয়েছে বলে জানিয়েছে তালেবান।

এক টুইটে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানান, কাবুলের বড় ঈদগাহ মসজিদের প্রবেশপথের কাছে বিস্ফোরণটি ঘটে। এতে বেশ ক’জন বেসামরিক লোক মারা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র, কারী সাঈদ খোস্তি বলেন, প্রাথমিক তথ্যে দেখা গেছে বিস্ফোরণে দুই বেসামরিক লোক নিহত এবং তিনজন আহত হয়েছে।

আরও পড়ুন: রোহিঙ্গা নেতা হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত

রোববার বিকেলে মসজিদেটিতে বিস্ফোরণের সময় গত সপ্তাহে মারা যাওয়া মুজাহিদের মায়ের জন্য একটি প্রার্থনা অনুষ্ঠান হচ্ছিলো। এতে মুজাহিদের স্বজন ও ঘনিষ্ঠরা যোগ দেন।

মসজিদের পাশের এক দোকানদার আহমেদউল্লাহ বলেন, ‘আমি ঈদগাহ মসজিদের কাছে বিস্ফোরণের শব্দ শুনেছি এবং তারপরে বন্দুকের গুলির শব্দ শোনা গেছে’।

তিনি জানান, বিস্ফোরণের ঠিক আগে ঈদগাহ মসজিদে মুজাহিদের মায়ের প্রার্থনা অনুষ্ঠান করার জন্য রাস্তা বন্ধ করে দিয়েছিলো তালেবান যোদ্ধারা। 

বিস্ফোরণের পরপর অনেকগুলো অ্যাম্বুলেন্স আহতদের নিয়ে কাবুলের শাহর-ই-নও এলাকার জরুরি হাসপাতালের দিকে ছুটে যেতে দেখা গেছে।


একাত্তর/এআর


আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
হিজবুল্লাহ নিজেকে এবং লেবাননকে রক্ষা করতে সক্ষম বলে দাবি করে ইরান বলেছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটির সঙ্গে সর্বাত্মক যুদ্ধে গেলে ইসরাইলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে। লেবাননে ইসরাইলের বড় ধরনের হামলার...
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রচারাভিযানে ব্যয়ের জন্য তহবিল সংগ্রহে ক্রমশই এগিয়ে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার তহবিলে হাওয়া লাগে ৩৪টি অভিযোগে দোষী সাব্যস্ত...
মধ্য আমেরিকায় ঝড় ও ভারী বৃষ্টিতে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। অবিরাম বৃষ্টিতে নদী প্লাবিত হয়ে ভেসে গেছে জনপদ। কয়েকটি স্থানে ভূমিধ্বসও হয়েছে।
বন্যার পানি নামার সঙ্গে সঙ্গে পরিচ্ছন্নতা অভিযান শুরু না হওয়ায় সিলেটে শহরের বেশিরভাগ এলাকায় পরিবেশ দূষণ বাড়ছে। খাবার সংকট দেখা দিয়েছে দরিদ্র পরিবারে। সুনামগঞ্জে হাওরের পানি না কমায় আশেপাশের পানি...
পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিকে স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি বলে মনে করছে দেশের সম্প্রচার সাংবাদিকদের...
তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত-বাংলাদেশ যৌথ অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে কূটনীতিকরা। তারা মনে করেন, দুই দেশের যেমন তিস্তার পানির প্রয়োজন, তেমনি দুই দেশই একে অপরের রাজনীতির গতি-প্রকৃতি সম্পর্কে জানে।
বর্ণচোরা বিএনপির নেতৃত্বে গড়ে ওঠা সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করাই আওয়ামী লীগের আগামী দিনের চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত