সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সৌদি আরবের আভা বিমানবন্দরে ড্রোন হামলা

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০২:১৮ পিএম

সৌদি আরবের আভা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালানো হয়েছে। হামলায় বিমানবন্দরের চার কর্মী সামান্য আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত টেলিভিশন আল-সৌদিয়া। 

দেশিটির স্থানীয় সময় বুধবার (৬ অক্টোবর) আসির প্রদেশের রাজধানী আভায় চালানো এ হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।        

তবে সৌদি আরবের দাবি, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরাই এ ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে। খবর আল-জাজিরা'র।    

হামলার পর কিছুটা বিশৃঙ্খলতা দেখা দিলেও বর্তমানে সবকিছু স্বাভাবিক আছে বলে জানায় দেশটি। 

সৌদি জোটের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, আভা বিমানবন্দর একটি বেসামরিক বিমানবন্দর। সেখানে হুথি বিদ্রোহীদের হামলা চালানোর ঘটনা যুদ্ধাপরাধের সমান।

image


আরও পড়ুন: ১০০ বছরের চেষ্টায় মিললো ম্যালেরিয়ার টিকা

বিমানবন্দরে হামলার প্রচেষ্টাকে প্রতিহত করতে সৌদি জোট কার্যকরী ব্যবস্থা গ্রহণ করছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।   

সৌদি জোট আরও দাবি করে, এরইমধ্যে ইয়েমেনের সাদা প্রদেশে ড্রোনের একটি লঞ্চিং সাইট ধ্বংস করা হয়েছে। 

প্রতিবেশী দেশ ইয়েমেনের ওপর সৌদি জোটের ক্রমাগত বিমান হামলা ও  নানা নিষেধাজ্ঞার ঘটনাকে কেন্দ্র করে সৌদির বিভিন্ন স্থানে ড্রোন ও রকেট হামলা চালানো হচ্ছে।


একাত্তর/আরবিএস

সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ আল সৌদ প্রচণ্ড জ্বর ও শরীর ব্যথায় ভুগছেন। বাদশাহ কী ধরনের অসুস্থতায় ভুগছেন সেটি নিরূপণে রোববার হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে সৌদির...
দখলদার ইসরাইলের এইলাত সমুদ্র বন্দরে প্রথমবারের মতো কামিকাজে বা আত্মঘাতী ড্রোন ব্যবহার করে হামলা চালিয়েছে ইরাকের সন্ত্রাস-বিরোধী সংগঠনগুলোর জোট পপুলার মোবিলাইজেশন ইউনিট বা পিএমইউ। তবে বরাবরের মতো...
প্রতি বছর পবিত্র হজ পালন করতে, সারা বিশ্বের মুসলমানরা মক্কায় ভ্রমণ করেন। গেলো বছর, হজ পালন করতে ১৮ লাখ মুসল্লি সৌদি আরবে উড়ে গিয়েছিলেন। এরি মধ্যে শুরু হয়েছে চলতি বছর হজের মৌসুম।
সৌদি আরবে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরাইলবিরোধী পোস্ট করলেই দেশটির নাগরিককে গ্রেপ্তার করা হচ্ছে। রিয়াদ ও তেল আবিব আবারও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পথে এগোচ্ছে, এমন কানাঘুষার মধ্যেই সামনে এলো এ খবর। 
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৮৭ স্কোর নিয়ে ১ নম্বরে অবস্থান করছে ঢাকা। বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) ঢাকার এ অবস্থান দেখা গেছে। এই স্কোর বাতাসের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত