সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

সৌদি আরবের আভা বিমানবন্দরে ড্রোন হামলা

আপডেট : ০৭ অক্টোবর ২০২১, ০২:১৮ পিএম

সৌদি আরবের আভা আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন হামলা চালানো হয়েছে। হামলায় বিমানবন্দরের চার কর্মী সামান্য আহত হয়েছেন বলে নিশ্চিত করেছে দেশটির রাষ্ট্রনিয়ন্ত্রিত টেলিভিশন আল-সৌদিয়া। 

দেশিটির স্থানীয় সময় বুধবার (৬ অক্টোবর) আসির প্রদেশের রাজধানী আভায় চালানো এ হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।        

তবে সৌদি আরবের দাবি, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরাই এ ড্রোন হামলার চেষ্টা চালিয়েছে। খবর আল-জাজিরা'র।    

হামলার পর কিছুটা বিশৃঙ্খলতা দেখা দিলেও বর্তমানে সবকিছু স্বাভাবিক আছে বলে জানায় দেশটি। 

সৌদি জোটের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, আভা বিমানবন্দর একটি বেসামরিক বিমানবন্দর। সেখানে হুথি বিদ্রোহীদের হামলা চালানোর ঘটনা যুদ্ধাপরাধের সমান।

image


আরও পড়ুন: ১০০ বছরের চেষ্টায় মিললো ম্যালেরিয়ার টিকা

বিমানবন্দরে হামলার প্রচেষ্টাকে প্রতিহত করতে সৌদি জোট কার্যকরী ব্যবস্থা গ্রহণ করছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।   

সৌদি জোট আরও দাবি করে, এরইমধ্যে ইয়েমেনের সাদা প্রদেশে ড্রোনের একটি লঞ্চিং সাইট ধ্বংস করা হয়েছে। 

প্রতিবেশী দেশ ইয়েমেনের ওপর সৌদি জোটের ক্রমাগত বিমান হামলা ও  নানা নিষেধাজ্ঞার ঘটনাকে কেন্দ্র করে সৌদির বিভিন্ন স্থানে ড্রোন ও রকেট হামলা চালানো হচ্ছে।


একাত্তর/আরবিএস

আমিরাতের পর এবার সৌদি আরবে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট। কোথাও কোথাও বৃষ্টিতে ভেসে যেতে দেখা গেছে গাড়ি। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ...
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
অনেকেই মনে করে থাকেন ইসলামি দেশগুলোতে সিনেমা, নাটক, মঞ্চ, গান এসব প্রায় নিষিদ্ধ। তবে এই ধারণা একদমই ঠিক নয়।
ইরানে হামলা করে সারাবিশ্বের হাসির খোরাক হয়েছে ইসরাইল। এটাকে নাকি হামলা বলে! মানসম্মান রক্ষার্থে ইরানের পারমাণবিক কেন্দ্র লক্ষ্য করে তিনটি ক্ষেপণাস্ত্র পাঠিয়েছিলো ইসরাইল- সেগুলো পারমাণবিক কেন্দ্র...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
ঘুষ গ্রহণের অভিযোগে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর এক সহকারীকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে একটি রুশ আদালত। 
অস্ট্রেলিয়ায় সিডনিজুড়ে সন্ত্রাস-বিরোধী অভিযান চালিয়ে পুলিশ সাত কিশোরকে গ্রেপ্তার করেছে। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। পুলিশ বলছে, হামলার চক্রান্ত করছিল তারা।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত