সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

আফগানিস্তানে মসজিদে হামলা: নিহত বেড়ে ৫৫, আইএসের দায় স্বীকার

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ১১:৪৭ এএম

আফগানিস্তানে উত্তরাঞ্চলীয় শহর কুন্দুজে মসজিদে হামলাটি আত্মঘাতী ছিল জানিয়ে এর দায় স্বীকার করেছে ইসলামিক সেস্ট খোরাসান প্রভিন্স (আইএস-কে)। শুক্রবার রাতে আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ খবর জানা গেছে। এর আগে একইদিন দুপুরে জুমার নামাজের সময় ওই শিয়া মসজিদে হামলা করা হয়। এএফপি আরও জানিয়েছে, ওই হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৫৫ জন হয়েছে।

এক বিবৃতিতে আইএস-কে জানায়, আত্মঘাতী হামলাকারী মসজিদের জড়ো হওয়া মুসল্লিদের মধ্যে নিজেকে উড়িয়ে দেন। 

image


নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক হাসপাতালের কর্মীর বরাত দিয়ে বার্তা সংস্থায় এএফপি জানায়, ৩৫টি মরদেহ এবং আহত অবস্থায় হাসপাতালে ৯০ জনকে আনা হয়েছে। তবে এ সংখ্যা কম বেশি হতে পারে। এখনও হাসপাতালে আসছেন অনেকে।

ঘটনাস্থলে থাকা নিরাপত্তাকর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণের সময় সেখানে অন্তত তিনশ’ মুসল্লি ছিল।

আরও পড়ুন: আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, নিহত ৫০

image


ভয়াবহ এ হামলার ঘটনার পর দেশটির তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ টুইট বার্তায় ঘটনাটি নিশ্চিত করে বলেন, শিয়া মসজিদে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। এতে হতাহতের খবর পাওয়া গেছে। তবে বিস্ফোরণের ঘটনা তদন্তে একটি বিশেষ টিম ঘটনাস্থলে যাচ্ছে বলেও জানান তিনি।

একাত্তর এসি

আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
হিজবুল্লাহ নিজেকে এবং লেবাননকে রক্ষা করতে সক্ষম বলে দাবি করে ইরান বলেছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটির সঙ্গে সর্বাত্মক যুদ্ধে গেলে ইসরাইলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে। লেবাননে ইসরাইলের বড় ধরনের হামলার...
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রচারাভিযানে ব্যয়ের জন্য তহবিল সংগ্রহে ক্রমশই এগিয়ে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার তহবিলে হাওয়া লাগে ৩৪টি অভিযোগে দোষী সাব্যস্ত...
মধ্য আমেরিকায় ঝড় ও ভারী বৃষ্টিতে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। অবিরাম বৃষ্টিতে নদী প্লাবিত হয়ে ভেসে গেছে জনপদ। কয়েকটি স্থানে ভূমিধ্বসও হয়েছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত