সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

ভারতে গাড়িচাপা দিয়ে কৃষক হত্যায় মন্ত্রীপুত্র গ্রেপ্তার

আপডেট : ১০ অক্টোবর ২০২১, ০১:২৭ পিএম

ভারতের উত্তর প্রদেশে গাড়িচাপা দিয়ে চার কৃষক হত্যার দায়ে দেশটির কেন্দ্রীয় সরকারের মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস মিশ্র মনুকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শনিবার (৯ অক্টোবর) লখিমপুর খেরি জেলায় সারাদিন ধরে জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

গত রোববার (৩ অক্টোবর) লখিমপুর খেরিতে আন্দোলনরত কৃষকদের ওপর একটি গাড়ি উঠিয়ে দেয় চালক। এতে ঘটনাস্থলেই চার কৃষক নিহত হন। আন্দোলনকারীদের দাবি, মন্ত্রী অজয় মিশ্র টেনির ওই গাড়িটি তার ছেলে আশিস চালাচ্ছিলেন। 

এ ঘটনায় চাপে পড়ে তদন্ত কমিটি গঠন করেন উত্তর প্রদেশের বিজেপি দলীয় যোগী আদিত্যনাথ সরকার। তদন্ত কমিটি আশিসকে ডেকে পাঠায়। 

শুক্রবার (৮ অক্টোবর) আশিসের পুলিশের কাছে হাজিরা দেওয়ার কথা থাকলেও সেদিন হাজিরা দিতে যাননি তিনি। 

পরদিন শনিবার হাজিরা দিলে সারাদিন জেরা চলে। এসময় ঘটনার দিন তার অবস্থান সম্পর্কে কোন সন্তোষজনক জবাব দিতে পারেননি তিনি। তার বক্তব্যে বিভিন্ন অসঙ্গতি পাওয়ায় ও তদন্তে অসহযোগিতা করায় পরে তাকে গ্রেপ্তার করা হয়।

আরও পড়ুন: ফেসবুককে গণতন্ত্রের জন্য হুমকি বললেন নোবেলজয়ী মারিয়া রেসা

আশিসের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাখ্যান করে দিয়ে অজয় মিশ্র বলেছেন, গাড়িটি তার হলেও এটি চালাচ্ছিলেন তার ড্রাইভার। আন্দোলনকারীরা গাড়ির ওপর পাথর মারলে ও লাঠি দিয়ে আঘাত করলে ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। 

তবে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র মনুর জড়িত থাকার আলামত পাওয়া গেছে। 

চার কৃষক নিহত হওয়ার পর আন্দোলনকারীদের সাথে সংঘর্ষে গাড়ির ড্রাইভারসহ বিজেপির তিন সদস্য নিহত হন। সেই সাথে নিহত হন আরও চার কৃষক। 


একাত্তর/এসজে

গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত