সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

মনমোহন সিং হাসপাতালে

আপডেট : ১৩ অক্টোবর ২০২১, ০৯:১৯ পিএম

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। 

স্থানীয় সময় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় তাকে দিল্লির ‘অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেসে’) ভর্তি করা হয়। খবর এনডিটিভির।

খবরে বলা হয়েছে, জ্বর ও শারীরিক দুর্বলতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মনমোহন সিং। 

৮৮ বছর বয়সী এ কংগ্রেস নেতা চলতি বছর করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।  

এদিকে, ভারতীয় নিউজপোর্টাল ওয়ান ইন্ডিয়ার খবরে বলা হয় মনমোহন সিংয়ের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন কংগ্রেস নেতা প্রণব ঝা। 

উল্লেখ্য ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজে যোগ দেন মনমোহন সিং। পরবর্তীকালে তিনি ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত এই পদে ছিলেন তিনি। মনমোহন সিং ভারতের ১৩তম প্রধানমন্ত্রী হিসেবে ২০০৪ সালে শপথগ্রহণ করেন। বর্তমানে তিনি ভারতীয় রাজ্যসভার সদস্য। 


একাত্তর/এআর

গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত