সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ইরাক-সিরিয়ার সন্ত্রাসীরা আফগানিস্তানে ঢুকছে, দাবি পুতিনের

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০১:৫৩ পিএম

যুদ্ধবিধ্বস্ত ইরাক ও সিরিয়া থেকে সন্ত্রাসীরা আফগানিস্তানে ঢুকছে বলে দাবি করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সরাসরি হামলা চালিয়ে সন্ত্রাসীরা প্রতিবেশী দেশগুলোর পরিস্থিতি অস্থিতিশীল করে তুলতে পারে বলেও এসময় সতর্ক করেন তিনি।

স্থানীয় সময় বুধবার (১৩ অক্টোবর) নিরাপত্তা বিভাগের প্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সে পুতিনের বরাত দিয়ে এএফপির এক প্রতিবেদনে একথা জানানো হয়।

পুতিন বলেন, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি সহজ নেই। আর এই রাজনৈতিক অস্থিতিশীলতার সুযোগ নিয়ে শরণার্থী হিসেবে সন্ত্রাসীরা সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত প্রতিবেশী দেশগুলোয় ঢুকতে পারে বলে অভিযোগ করেন তিনি।

মধ্য এশিয়ার একাধিক দেশে সামরিক ঘাঁটি থাকা রাশিয়া স্বভাবতই কাবুলে তালেবানের নিয়ন্ত্রণ নিয়ে উদ্বিগ্ন।

আরও পড়ুন: নিউইয়র্কের ১৭টি পূজামণ্ডপে উৎসবের আমেজ

এর আগে তাজিকিস্তানের জাতীয় নিরাপত্তাবিষয়ক প্রধান সাইমুমিন ইয়াতিমভ পুতিনের সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে বলেন, আফগানিস্তান থেকে দেশে মাদক, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালানের প্রচেষ্টার খবর পেয়েছেন তিনি।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বিশ্বের আফিম ও হেরোইন উৎপাদনকারী দেশের তালিকায় শীর্ষে অবস্থান করছে আফগানিস্তান, যার মুনাফার সিংহ ভাগ পায় তালেবান।

এছাড়া পূর্বে সাবেক সোভিয়েত দেশগুলোয় হামলা চালালেও এবার হামলা না চালানোর দাবীই এখন পর্যন্ত করছে কাবুল দখলে নেয়া উগ্র ইসলামিক এই গোষ্ঠী।


একাত্তর/টিএ

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
গোটা বিশ্বকে হতবাক ও বিষ্মিত করে দেয়া এক ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ানসহ আট জন। এরই মধ্যে চিরনিদ্রায় শায়িত...
গত ৭ অক্টোবর গাজায় শুরু করা ইসরাইলি বাহিনীর নারকীয় অভিযানে এরই মধ্যে সেখানে ৩৫ হাজারের মতো মানুষ নিহত হয়েছেন। এছাড়া নির্বিচার বোমা হামলায় উপত্যকাটির বড় অংশ পরিণত হয়েছে ধ্বংসস্তূপে।
ভারতের হরিয়ানা রাজ্যে ট্রাক ও মিনি বাসের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের সাতজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ২৫ জন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত