সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

তীর-ধনুক নিয়ে সুপার মার্কেটে হামলায় নিহত পাঁচ

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১২:৫৭ পিএম

শান্তিপূর্ণ দেশ হিসেবে পরিচিত নরওয়েতে তীর ও ধনুক নিয়ে করা এক হামলায় পাঁচ জনের প্রাণহানি হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ছয়টার দিকে রাজধানী অসলো থেকে ৮০ কিলোমিটার দূরে কংসবার্গ নামে শহরে এই হামলা হয়। পরে ৩৭ বছর বয়সী ড্যানিশ এক ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে আটক করে পুলিশ।

দেশটির পুলিশ প্রধান ওয়েভিন্দ আসের বরাত দিয়ে বিবিসি জানায়, একজনকেই এই হামলা চালাতে দেখা গেছে। হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও জানা যায়নি। তবে তিনি আর অন্য কোনও অস্ত্র ব্যবহার করেছেন কিনা তা নিয়েও তদন্ত চলছে।

হতাহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। তবে তিনি দায়িত্বরত ছিলেন না। ছুটিতে থাকা অবস্থায় বাজার করতে বেরিয়ে ওই পুলিশ কর্মকর্তা মারা গেছেন বলে জানা গেছে। এছাড়া আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে পুলিশ।

প্রতিবেদনে বলা হয়েছে, কংসবার্গের একটি সুপার মাকের্টে এলোপাতারি তীর ছুড়ে শহরের বাইরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে সন্দেহভাজন ওই ব্যক্তিকে আটক করা হয়। শহরের বড় একটি অংশ ঘেরাও করে রেখেছে পুলিশ। আপাতত এলাকার বাসিন্দাদেরও বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: বিশেষ ক্ষমতা আইনের মামলায় পাপিয়াসহ চারজনের বিচার শুরু

ঘটনাস্থলে একাধিক অ্যাম্বুলেন্স, পুলিশের গাড়ি, হেলিকপ্টারসহ জরুরি সেবার গাড়ি দেখা গেছে বলেও প্রতিবেদনটিতে জানানো হয়।

উল্লেখ্য, নরওয়ের পুলিশ সাধারণ অস্ত্রবিহীন থাকলেও জরুরি প্রয়োজনে তাদের বন্দুক ও পিস্তল ব্যবহারের অনুমতি রয়েছে। ঘটনার পর পুলিশ সদর দফতর থেকে জরুরি ঘোষণা দিয়ে সারাদেশে পুলিশ কর্মকর্তাদের অস্ত্র বহনের নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনাটিকে 'ভয়াবহ' আখ্যায়িত করে এক সংবাদ সম্মেলনে নরওয়ের প্রধানমন্ত্রী এর্না সোলবার্গ বলেন, অনেকের ভয় পাওয়ার বিষয়টি আমি বুঝতে পারছি। তবে এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে থাকার বিষয়টিও মনে রাখা জরুরি।


একাত্তর/টিএ

বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত