সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

তাইওয়ানে আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে ৪৬ জনের মৃত্যু

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ০৩:৫৬ পিএম

তাইওয়ানের দক্ষিণাঞ্চলীয় শহর কাওসিউংয়ে একটি ১৩ তলা আবাসিক ভবনে আগুন লেগে ৪৬ জনের মৃত্যু হয়েছে।  এ ঘটনায় আরও ৪১ জন আহত হয়েছে। 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) তাইওয়ান সরকারের বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।  

ঠিক কিভাবে আগুনের সূত্রপাত হলো সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ। কেউ আগুন লাগিয়ে দিয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে সরকার। 

কাওসিউং সিটি ফায়ার ব্যুরোর একজন মুখপাত্র সিএনএনকে বলেন, এখনও উদ্ধার অভিযান চলছে, ঘটনাস্থলে ৩৭৭ জনেরও বেশি উদ্ধারকর্মী মোতায়েন রয়েছে। এখন পর্যন্ত ৪১ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

কাওসিউংয়ের ইয়ানচেং জেলার ৪০ বছরের পুরনো ওই ১৩ তলা ভবনটিতে বৃহস্পতিবার দিবাগত রাতে আগুন লাগে। ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে এলেও উদ্ধার অভিযান চলছে। 

image

আরও পড়ুন: মিরসরাইয়ে একই পরিবারের তিনজনকে হত্যা

আগুন নিয়ন্ত্রণে আসার পর ভবন থেকে ৪৬ জনের মৃত্যুদেহ উদ্ধার করেছে কাওসিউংয়ের দমকল বিভাগ।  

জানা গেছে, ভবনটিতে কমপক্ষে একশ' মানুষ বসবাস করতেন। যাদের অধিকাংশই ছিলেন বয়স্ক নাগরিক। তাছাড়া ভবনের একাংশ পরিত্যক্ত ছিলো এবং সেখানে আগে রেস্তোরাঁ, কারাওকে লাউঞ্জ ও সিনেমা হলও ছিলো বলে জানিয়েছেন মেয়র চেন চি-মাই।


একাত্তর/আরবিএস 

গাজা উপত্যকায় সাত মাসের বেশি সময় ধরে চলা ইসরাইলি গণহত্যা থেকে রেহাই পেতে দক্ষিণের রাফাহ শহরে আশ্রয় নিয়েছিলেন হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনি। কিন্তু দখলদার ইসরাইলি বাহিনী সেখানেও ক্ষেপণাস্ত্র...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি আশ্রয় শিবিরে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। রোববার স্থানীয় সময় রাত আটটা ৪৫ মিনিটে অন্তত আটটি ক্ষেপণাস্ত্র হামলা...
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র জমা দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ফিনল্যান্ড, গুয়েতেমালা ও আয়ারল্যান্ডের অনাবাসিক রাষ্ট্রদূতরা।
সাবেক সেনাপ্রধান অবসরপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে নিয়ে সরকার অস্বস্তিতে নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 
সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের (১৩ থেকে ২০ গ্রেড) নিয়োগের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সারাদেশে এখনও ৪৫ শতাংশ মোবাইল সাইট অসচল রয়েছে বলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত