সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

তালেবানের বাড়াবাড়িতে ফ্লাইট বন্ধ করলো পাকিস্তান

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১২:৫৮ পিএম

তালেবান কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর হস্তক্ষেপের অভিযোগ তুলে আফগানিস্তানের রাজধানী কাবুলে ফ্লাইট বন্ধ করেছে পাকিস্তানের আন্তর্জাাতিক এয়ারলাইন্স (পিআইএ)।

পিআই মুখপাত্র আবদুল্লাহ খান বার্তা সংস্থা এএফপিকে বলেন, কাবুল বিমান কর্তৃপক্ষের বাড়াবাড়ির কারণে আমাদের ফ্লাইটগুলো বাতিল করা হয়েছে। 

পিআইএ মুখপাত্র আরও জানান, তালেবান বিমানবন্দরের নিয়ম পরিবর্তন করেছে এবং স্টাফদেরকে ভয়ভীতি দেখিয়েছে। এয়ারলাইন্সের কর্মীদের কয়েকঘন্টা বন্দুকের মুখেও রাখা হয় বলে অভিযোগ করেন তিনি।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কাবুল থেকে পাকিস্তানে যাওয়া এবং আসার সব ফ্লাইটই বন্ধ থাকবে বলে জানিয়েছেন পিআইএ মুখপাত্র।

এদিকে তালেবান কর্মকর্তারা পাকিস্তান এয়ারলাইন্সের কর্মীদের সাথে অপমানজনক ভাষায় কথা বলেছে এবং এক স্টাফকে ধাক্কাও দিয়েছে বলে খবর পাওয়া গেছে। 

অন্যদিকে আফগান পরিবহন মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, টিকেটের দাম ইসলামিক আমিরাতের বিজয়ের আগের অবস্থার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। আগে টিকেটের দাম ১২০-১৫০ ডলার ছিলো। এই নিয়ম অনুযায়ী ভাড়া না নিলে কাবুলে ইসলামাবাদের বিমান চলাচল নিষিদ্ধ করা হতে পারে বলেও জানিয়েছে আফগান পরিবহন মন্ত্রণালয়।

আরও পড়ুন: লেবাননে বিক্ষোভ মিছিলে গুলিতে নিহত ছয়, আহত ৩০

উল্লেখ্য, কাবুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে যাওয়ার টিকেট বিক্রি হচ্ছে অগাস্ট মাসের তুলনায় অন্তত ১০ গুণ বেশি মূল্যে। ১২০-১৫০ ডলারের টিকিট বিক্রি হচ্ছে ১২০০ ডলার। 

চলতি বছরের ১৫ অগাস্ট তালেবানের ক্ষমতা দখলের পর পাকিস্তান এয়ারলাইন্সই কাবুলে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছিলো।


একাত্তর/আরবিএস  

ফিলিস্তিনের গাজায় আবারও হামলা জোরদার করেছে ইসরায়েলি দখলদার বাহিনী। গত ২৪ ঘণ্টায় অন্তত ৬২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩৮ জন। বুধবার অবরুদ্ধ উপত্যকার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।...
কয়েক মাসের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক আগাম নির্বাচনের এ তারিখ ঘোষণা করেছেন। ২০২৫ সালের জানুয়ারিতে দেশটিতে সাধারণ নির্বাচন হওয়ার কথা ছিলো। 
দুর্ঘটনা সব জায়গায় ঘটলেও, সব দুর্ঘটনা সমান নয়। ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হবার ১৮ ঘণ্টারও বেশি সময় পর প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীসহ ৯ আরোহীর মৃত্যুর...
গাজা উপত্যকায় চলমান গণহত্যা ও ত্রাণ সরবরাহে বাধা দেয়ায় মাত্র কয়েক ডজন ফিলিস্তিনি অনাহারে মারা গেছেন দাবি করে মধ্যপ্রাচ্যের কসাই খ্যাত ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, মার্কিন...
শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে দায়ের করা মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের জামিনের মেয়াদ ৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত