সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

ব্রিটিশ এমপির হত্যাকাণ্ড 'সন্ত্রাসী ঘটনা': পুলিশ

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০১:১৯ পিএম

যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামেস হত্যারকাণ্ডকে একটি সন্ত্রাসী ঘটনা হিসেবে উল্লেখ করেছে দেশটির পুলিশ। মেট্রোপলিটন পুলিশ বলছে, এ ঘটনা জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত থাকতে পারে।

শুক্রবার (১৫ অক্টোবর) স্থানীয় সময় দুপুরে লেই অন সিতে একটি গির্জায় তাকে ছুরিকাঘাত করা হয়। পরে এসেক্সে আহত ডেভিড অ্যামেস অস্ত্রোপচারের সময় মারা যান বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।  

হত্যাকাণ্ডে সন্দেহভাজন হিসেবে ২৫ বছর বয়সী এক ব্রিটিশ যুবককে আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তি একাই এই হত্যাকাণ্ড সংগঠিত করেছে বলে ধারণা। তাকে জিজ্ঞাসাবাদের কাজ অব্যাহত রয়েছে।

ঘটনার তদন্তে লন্ডন এলাকায় দুটি ঠিকানায় তল্লাশি চালিয়েছে পুলিশের কর্মকর্তারা। তব এখনও পুলিশের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।  

ডেভিড অ্যামিসের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট বার্তায় দেশটির শিক্ষামন্ত্রী নাধিম জাহাবি বলেছেন, চির শান্তিতে থাকুন, স্যার ডেভিড।

আরও পড়ুন: মাগুরায় ইউপি নির্বাচনকে ঘিরে সহিংসতায় নিহত চার

১৯৮৩ সালে বাসিলডন থেকে প্রথম পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন স্যার অ্যামেস। পরে ১৯৯৭ সাল থেকে সাউথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচন করেন। ৬৯ বছর বয়সী এই প্রবীণ নেতা একজন সুপরিচিত ব্যাকবেঞ্চার যিনি ৩৮ বছরের এমপি জীবনে কখনই কোনো মন্ত্রী পদে আসেননি। ব্যক্তিজীবনে তিনি পাঁচ সন্তানের পিতা। পশু অধিকারসহ নানা ইস্যুতে প্রচারণা চালাতে দেখা গেছে তাকে। 


একাত্তর/আরবিএস  

আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
হিজবুল্লাহ নিজেকে এবং লেবাননকে রক্ষা করতে সক্ষম বলে দাবি করে ইরান বলেছে, লেবাননের সশস্ত্র গোষ্ঠীটির সঙ্গে সর্বাত্মক যুদ্ধে গেলে ইসরাইলের ‘চূড়ান্ত পরাজয়’ হবে। লেবাননে ইসরাইলের বড় ধরনের হামলার...
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার প্রচারাভিযানে ব্যয়ের জন্য তহবিল সংগ্রহে ক্রমশই এগিয়ে যাচ্ছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার তহবিলে হাওয়া লাগে ৩৪টি অভিযোগে দোষী সাব্যস্ত...
মধ্য আমেরিকায় ঝড় ও ভারী বৃষ্টিতে অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন হাজার হাজার মানুষ। অবিরাম বৃষ্টিতে নদী প্লাবিত হয়ে ভেসে গেছে জনপদ। কয়েকটি স্থানে ভূমিধ্বসও হয়েছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত