সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলো যুক্তরাষ্ট্র

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০১:৩৮ পিএম

এবার পর্যটকদের ওপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে যুক্তরাষ্ট্র। যে সকল ভ্রমণকারীরা করোনার দুই ডোজ টিকা নিয়েছেন আগামী (৮ নভেম্বর) থেকে তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে আর বাধা নেই।

শুক্রবার (১৫ অক্টোবর) এক ঘোষণায় হোয়াইট হাউজ এ বিষয়টি নিশ্চিত করেছে। খবর রয়টার্সের।

হোয়াইট হাউজ মুখপাত্র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে ভ্রমণের ৭২ ঘণ্টা আগে যাদের করোনা টেস্টের ফলাফল নেগেটিভ থাকবে তারাই প্রবেশ করতে পারবেন।

করোনা টেস্টের পাশাপাশি কোভিড সনদকেও বাধ্যতামূলক করেছে বাইডেন প্রশাসন। অর্থাৎ যুক্তরাষ্ট্রে ভ্রমণের সময় কোভিড সনদ থাকতে হবে। 

এর আগে করোনার মহামারীর কারণে ২০২০ সালের মার্চ মাস থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশে ভ্রমণকারীদের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছিলো। 

বিশেষ করে যারা ব্রিটেন, ইউরোপের একাধিক দেশ, চীন, ভারত, দক্ষিণ আফ্রিকা, ইরান ও ব্রাজিলে ছিলেন তাদের যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। ৮ নভেম্বর থেকে এই নিষেধাজ্ঞা আর বহাল থাকছে না। দুই ডোজ টিকা থাকলেই বিধিনিষেধের আওতায় পড়তে হবে না। 

আরও পড়ুন: ব্রিটিশ এমপি হত্যাকাণ্ড একটি সন্ত্রাসী ঘটনা: পুলিশ

বিশ্বে যতো লোক করোনায় সংক্রমিত হয়েছেন, একক দেশ হিসেবে তার মধ্যে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে আমেরিকায়। 

দেশটিতে বিভিন্ন সময়ে এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন চার কোটি ৫৭ লাখ ৩৮ হাজার পাঁচশ' ৮৫ জন। এর মধ্যে সাত লাখ ৪৩ হাজার আটশ' ৮০ জনের মৃত্যু হয়েছে। 


একাত্তর/আরবিএস  

বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
ইরাকের জুম্মার শহর থেকে সিরিয়ার উত্তর-পূর্ব অঞ্চলে একটি মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে। রোববার দুই ইরাকি নিরাপত্তা সূত্র ও এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, সিরিয়ার...
মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ইসরাইল সেনাবাহিনীর একটি ইউনিটের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে, এমন খবর প্রকাশের পর প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
অনেকেই মনে করে থাকেন ইসলামি দেশগুলোতে সিনেমা, নাটক, মঞ্চ, গান এসব প্রায় নিষিদ্ধ। তবে এই ধারণা একদমই ঠিক নয়।
ডেভিল কমেট বা শিংওয়ালা ধূমকেতু। পৃথিবী থেকে যার দেখা মেলে নূন্যতম ৭১ বছর পর। চলতি বছরের ২১ এপ্রিল ছিলো সেই মাহেন্দ্রক্ষণ। দুর্লভ এই মুহূর্তের সাক্ষী হতে রাজশাহীর পদ্মাপাড়ে জড়ো হয়েছিলেন হাজারো...
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত