সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

আমেরিকার ফুটবল মাঠে গুলি, আহত চারজন

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০৯:১২ পিএম

মার্কিন মুলুকে বন্দুকবাজি নতুনকোনো ঘটনা নয়। কিছু দিন পর পরই দেশটিতে বন্দুকবাজির খবর শিরোনাম হয়। হোটেলে,রেস্তোরাঁ, পানশালা, বাসা-বাড়ি থেকে শিক্ষা প্রতিষ্ঠান কোন কিছু বাদ পরেনিবন্দুকধারীদের হাত থেকে। আর এবার যোগ হলো খেলার মাঠ।

আমেরিকায় দুই ধরনের ফুটবল খেলা হয়। একটি পা দিয়ে খেলার, যার সঙ্গে পরিচিত সবাই। অন্যটি খেলা হয় হাত-পা সব দিয়ে। তেমনি এক ফুটবল খেলা চলার সময়েই নির্বিচারে গুলি চালানোর ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছে, একজনের অবস্থা গুরুতর।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের আলাবামা রাজ্যে। সেখানকার মোবাইল শহরের লাড পিবলস স্টেডিয়ামে দুটি হাই স্কুল দলের মধ্যে একটি ফুটবলম্যাচ চলছিলো। সেখানে এক অজ্ঞাত বন্দুকধারী হঠাৎ করেই এলোপাতারি গুলি চালাতে শুরু করে।


আরও পড়ুন: করোনাকালে প্রথম মৃত্যুহীন দিন দেখলো মুম্বাই

ঘটনার আকস্মিকতায় মাঠের দর্শক ও ফুটবলাররা আতঙ্কিত হয়ে পড়েন। কিছু বুঝে ওঠার আগেই গুলি ছুড়তে শুরু করে বন্দুকধারী। দর্শকদের সঙ্গেই বসে ছিলেন তিনি। আচমকা তিনি গুলি ছুড়তে শুরু করলে স্টেডিয়ামে বিশৃঙ্খলা তৈরি হয়।

গুলির শব্দ শুনে খেলোয়াড়রা ও দর্শকরা প্রাণ বাঁচাতে দিগ্বিদিক দৌড়াতে শুরু করেন। বেশ কয়েকজন ফুটবলার জীবন বাঁচাতে মাটিতে শুয়েও পড়েন। যার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

আলাবামা পুলিশ জানিয়েছে, স্টেডিয়ামে একজন গুলি চালালেও, পেছনে অনেকে আছে। এই স্টেডিয়ামে এ ধরনের ঘটনা এই প্রথম নয়। ২০১৯ সালেও এই স্টেডিয়াম গুলি চালানোর ঘটনায় ৯ জন গুরুতর আহত হয়েছিলেন।


একাত্তর/টিএ

এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় পেয়ে দেশটির পার্লামেন্ট পিপলস মজলিশে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জুর দল পিপলস ন্যাশনাল কংগ্রেস (পিএনসি)।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত