সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

যুক্তরাষ্ট্রে চলন্ত ট্রেনে ধর্ষণ, নির্লিপ্ত সহযাত্রীরা

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ০৮:৫০ পিএম

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় একটি যাত্রীবাহী কমিউটার ট্রেনে ধর্ষণের শিকার হয়েছেন এক নারী। এ সময়ে আশপাশে ট্রেনে অন্য যাত্রীরা উপস্থিত থাকলেও তারা কোনো প্রতিবাদ না করে নির্লিপ্ত ছিলেন।

মার্কিন গণমাধ্যম সিবিএস ইউজকে আপার ডারবি পুলিশ বিভাগের সুপার টিমথি বার্নহার্ড বলেন, বুধবার (১৩ অক্টোবর) সকাল ১০টার দিকে ৬৯ নম্বর টার্মিনাল থেকে পুলিশকে কল দিয়ে ঘটনা জানানো হয়। দক্ষিণপূর্বাঞ্চলীয় পেনসিলভানিয়া পরিবহন কর্তৃপক্ষের এক কর্মী পুলিশকে ফোন করেন।

পরবর্তী স্টপেজে অপেক্ষায় থাকা সেপটা ট্রেনে পুলিশ ওই নারীকে খুঁজে পায় এবং ধর্ষক ফিস্টন এনগয়কে গ্রেপ্তার করে। ওই নারীকে উদ্ধারের পর পুলিশ হাসপাতালে নিয়ে যায়।

বার্নহার্ড ভিকটিমকে একজন 'অবিশ্বাস্যভাবে শক্তিশালী নারী' বলে অভিহিত করে বলেন, তিনি পুলিশকে অনেক তথ্য দিয়েছেন। ধষর্ণকারী তার পূর্বপরিচিত নয়। 

তিনি সুস্থ হয়ে উঠছেন এবং আশা করি তিনি এই ট্রমা কাটিয়ে উঠবেন বলেও জানান বার্নহার্ড।

আরও পড়ুন: সর্বত্র শিয়াদের টার্গেট করা হবে: আইএস

বার্নহার্ড বলেন, পুরো ঘটনা সিসি ক্যামেরার ভিডিওতে ধারণ হয়েছে। ভিডিওতে ধর্ষণের সময় ট্রেনে আরও অনেক যাত্রীকেই দেখা গেছে। তাদের কারও কিছু করা উচিত ছিল। এ ঘটনা থেকে আমাদের সমাজ কোথায় আছে তা বোঝা যায়। প্রকাশ্যে এমন কিছু ঘটতে দেয়া সত্যিই উদ্বেগজনক।

তিনি আরও বলেন, আমি হতবাক ও বাকরুদ্ধ। যাত্রীরা নিজের চোখ দিয়ে যা দেখছে তা আমি কল্পনাও করতে পারছি না এবং তারা এই নারীর ওপর কী চলছে তা দেখেও কেউ এগিয়ে এসে তাকে সাহায্য করল না! 


একাত্তর/জো

গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
একাত্তর টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারের পর কুষ্টিয়ার কুমারখালীতে সড়কের সাড়ে তিন হাজারের বেশি গাছকাটার সরকারি সিদ্ধান্ত স্থগিত করেছে প্রশাসন।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত