সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

নিউজিল্যান্ডে বাড়ছে সংক্রমণ, একদিনে সর্বোচ্চ শনাক্ত

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ০৭:৪০ পিএম

অকল্যান্ডে ডেলটা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে দেশটিতে। 

মঙ্গলবার (১৯ অক্টোবর) বার্তা সংস্থা রয়টার্সের সূত্রে জানা গেছে, আক্রান্ত ৯৪ জনের মধ্যে ৮৭ জনই অকল্যান্ডের। এ নিয়ে সাম্প্রতিক সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯৯ জনে। এদের মধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে এবং ৩৮ জন হাসপাতালে। 

এদিকে এ জন্য সোমবার (১৮ অক্টোবর) রাজধানী অকল্যান্ডে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানো হলেও ঠেকানো যায়নি  আশপাশের অঞ্চলে ভাইরাসের ছড়িয়ে পড়া। প্রশাসন এজন্য আইন ভঙ্গকারী ও টিকা না নেয়াদের দুষছে। 

আরও পড়ুন: নাতিকে দেখতে আকুতি জানালেন মেগানের বাবা

মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী জ্যাসিন্দা আরদার্ন এক সংবাদ সম্মেলনে বলেন, কঠোর বিধিনিষেধ সকলের জন্য প্রযোজ্য এবং উপসর্গ দেখা দিলেই পরীক্ষা করতে হবে। এবং টিকা নিতে পারেন, এমন সকলেরই তা নিতে হবে।  

উল্লেখ্য, বিশ্বে করোনা মহামারি মারাত্মক আকার ধারণ করলেও প্রথম দিকে পরিস্থিতি বেশ ভালো ছিল নিউজিল্যান্ডে। ইতিমধ্যেই দেশটির ৬৭ শতাংশ নাগরিকই টিকার আওতায় এসেছে। 


একাত্তর/জো

প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বৈশাখের শুরুতেই গরমে পুড়ছে পশ্চিমবঙ্গ । রাজস্থানের মরুভূমি জয়সলমীরের চেয়েও তাপমাত্রার পারদ বেশি পশ্চিমবঙ্গে। রাজ্যটির পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলায় চরম তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
ইরাকের জুম্মার শহর থেকে সিরিয়ার উত্তর-পূর্ব অঞ্চলে একটি মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে। রোববার দুই ইরাকি নিরাপত্তা সূত্র ও এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, সিরিয়ার...
মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ইসরাইল সেনাবাহিনীর একটি ইউনিটের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে, এমন খবর প্রকাশের পর প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
প্রকৃতি ধ্বংস না করেও যে একটি বড় নগর বা সভ্যতা গড়ে তোলা যায় তার জলজ্যান্ত উদাহরণ ইতালির ভেনিস। একটি শহরের ভেতর দিয়ে শতাব্দীর পর শতাব্দী ধরে বয়ে যাচ্ছে দেড়শ’র বেশি খাল।
বন্যার পূর্বাভাসসহ পানি ইস্যু ও রাজনৈতিক বার্তা নিয়ে বাংলাদেশ সফরে আসছেন চীনের দুটি বড় প্রতিনিধিদল।
যুদ্ধে অস্ত্রের পেছনে অর্থ ব্যয় না করে সে টাকা জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরচ করলে বিশ্ব রক্ষা পেতো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ পৃথিবী গড়তে ছয়টি...
পটুয়াখালীর কলাপাড়ায় তাপদাহের কারণে ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। শুধু এপ্রিলেই ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৬ জন। আর আউটডোরে চিকিৎসা নিয়েছেন কয়েক হাজার মানুষ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত