সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

পাকিস্তানে বোমা বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর চারজন নিহত

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১০:৫৮ এএম

রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে পাকিস্তানে প্রাণ হারিয়েছেন নিরাপত্তা বাহিনীর চার সদস্য। বুধবার (২০ অক্টোবর) দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। এ খবর জানা গেছে আল জাজিরার এক প্রতিবেদনে।

স্থানীয় পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা আব্দুল সামাদ খান জানিয়েছেন, আফগানিস্তান সীমান্তবর্তী বাজুর এলাকায় পাকিস্তানি নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালানো হয়। এতে দুই পুলিশ ও দুই সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। এ ঘটনায় দোষীদের খুঁজতে নিরাপত্তা বাহিনী এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন তিনি।

এখন পর্যন্ত কোনো দল বা গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি। তবে ধারণা করা হচ্ছে, এর পেছনে পাকিস্তানি তালেবান মতাদর্শীদের হাত রয়েছে।

আফগানিস্তান সীমান্তবর্তী এ এলাকাটি বহুদিন পাকিস্তানি তালেবানের ঘাঁটি হিসেবে ব্যবহৃত হতো। কয়েক বছর আগে সেখানে চিরুনি অভিযান চালিয়ে সশস্ত্র যোদ্ধাদের বিতাড়িত করার দাবি করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুন: জাবিতে ক্লাস-পরীক্ষা শুরু আজ

তবে এলাকাটি কখনোই পুরোপুরি তালেবানমুক্ত হয়নি। আফগানিস্তানে তালেবানের ক্ষমতা দখলে উজ্জীবিত হয়ে উঠেছে পাকিস্তানি তালেবানও। গত আগস্টের পর পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর বেশ কয়েকটি হামলা চালিয়েছে তারা।

এর প্রেক্ষিতে সহিংসতা বন্ধে কঠোর পথে না গিয়ে আলোচনার মাধ্যমে সমস্যা নিরসনের প্রস্তাব দিয়েছেন পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান।


একাত্তর/এসএ

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কয়েকদিনের অস্বাভাবিক ভারী বৃষ্টিপাত ও আকস্মিক বন্যায় অন্তত ৩৯ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে কয়েকজন কৃষক জমিতে কাজ করার সময় বজ্রপাতের শিকার হন বলে জানিয়েছে...
আফগানিস্তানে তিনদিনের বেশি সময় ধরে ভারী বৃষ্টি ও এর ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় কমপক্ষে ৩৩ জনের মৃত্যু হয়েছে। আফগান সরকারের বিপর্যয় ব্যবস্থাপনা দপ্তর এ তথ্য নিশ্চিত করেছে।
পাকিস্তানের খুজদার শহরে বোমা বিস্ফোরণে অন্তত দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। রোববার রাতে খুজদারের ব্যস্ত শপিং এলাকা উমর ফারুক চকে শক্তিশালী এ বিস্ফোরণটি ঘটে বলে পুলিশ জানিয়েছে।
পাকিস্তানে অন্তত ১৭ জন বিচারককে ‘বিষাক্ত’ পাউডারযুক্ত চিঠি পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে। চিঠিগুলোতে পাকিস্তানের বিচার ব্যবস্থার সমালোচনা করা হয়েছে এবং ‘ব্যসিলাস অ্যানথ্রাসিস’ শব্দটিও উল্লেখ করা হয়েছে।
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত