সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

হাইতিতে অপহৃত ধর্ম প্রচারকদের হত্যার হুমকি

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১০:১৭ এএম

মুক্তিপণের টাকা না দিলে হাইতিতে সপরিবারে অপহৃত ১৭ মার্কিন ধর্ম প্রচারককে হত্যার হুমকি দিয়েছে অপহরণকারীরা। 

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিও বার্তায় '৪০০ মাওজো গ্যাং' নামে এই সন্ত্রাসী দলের নেতা উইলসন জোসেফ যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে এই বার্তা দেন। 

অপহরণকারীরা প্রতি বন্দির জন্য এক মিলিয়ন মার্কিন ডলার মুক্তিপণ দাবি করছে বলে এই সপ্তাহে জানিয়েছিল হাইতির সরকার। 

আরও পড়ুন: লকডাউন থেকে মুক্তি মিলছে অস্ট্রেলিয়াবাসীর

গত ১৬ অক্টোবর একটি অনাথাশ্রম পরিদর্শন শেষে বিমানবন্দরের দিকে যাওয়ার পথে অপহৃত হন মার্কিন ধর্ম প্রচারক ও তাদের পরিবারসহ ১৭ জন। এদের মধ্যে একজন কানাডীয় নাগরিকও রয়েছেন। 

এদিকে, দেশটিতে নিরাপত্তা পরিস্থিতির ক্রমেই অবনতি হওয়ার প্রতিবাদের রাজধানী পোর্ট-অ-প্রিন্সে বিক্ষোভ করছেন সাধারণ নাগরিকরা। গত পাঁচদিন ধরে তাদের এই বিক্ষোভ কার্যক্রম অব্যাহত রয়েছে। 


একাত্তর/এসজে
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
অনির্দিষ্ট কালের জন্য চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করার সিদ্ধান্তের প্রতিবাদে বাসে একটি বাসে আগুন দিয়েছে শিক্ষার্থীরা।
রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক-উদয়পুর সীমান্ত সড়কে ডাম্পট্রাক দুর্ঘটনায় নিহত ৯ শ্রমিকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে মরদেহগুলো...
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহত হওয়ার পর ক্লাস বর্জন করে শিক্ষার্থীদের অবরোধ ও বিক্ষোভের মধ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত