সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

এডেনে শক্তিশালী বিস্ফোরণে নিহত অন্তত ১২

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০২:১৪ পিএম

ইয়েমেনের এডেন বিমানবন্দরের কাছে শক্তিশালী বিস্ফোরণে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। তবে এখন পর্যন্ত বিস্ফোরণের কারণ সম্পর্কে নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ। 

শনিবার (৩০ অক্টোবর) বিমানবন্দর বাইরের গেইটে ছোট একটি ট্রাকে এ বিস্ফোরণ ঘটে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আল-জাজিরা।

বিমানবন্দরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, এ ঘটনায় এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজন গুরুতর আহত হন। বিস্ফোরণে কারণ এখও অজানা। 

কোনো বিদ্রোহী গোষ্ঠী এ ঘটনা ঘটিয়ে থাকলেও এখনও দায় স্বীকার করেনি বলেও জানান তিনি। 

বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, বাইরের গেইটে ছোট একটি ট্রাকে এই বিস্ফোরণ ঘটে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। হঠাৎ বিকট শব্দে ঘটে কেঁপে উঠে আশপাশ। ট্রাকটিতে পেট্রোলিয়াম জাতীয় পদার্থ ছিল বলে নিশ্চিত হওয়া গেছে। 

আরও পড়ুন: ২০ কোটি ডোজ টিকা দেওয়ার প্রতিশ্রুতি কানাডার

ইয়েমেন মধ্যপ্রাচ্যের একটি দেশ। আরব উপদ্বীপের দক্ষিণ-পশ্চিম প্রান্তে অবস্থিত। ২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হামলা চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন জোট। এতে সহযোগিতা দিচ্ছে আমেরিকা ও তার মিত্র দেশগুলো। এছাড়া ইয়েমেনের ওপর স্থল, জল ও আকাশ পথে অবরোধ আরোপ করে রাখা হয়েছে। ইয়েমেন সরকারের প্রধান কেন্দ্র এডেন। সাম্প্রতিক সময়ে শহরটিতে সৌদি সমর্থিত সরকার ও হুতি বিদ্রোহীদের মধ্যে উত্তেজনা বেড়েছে। 


একাত্তর/আরবিএস

এর আগেও ইসরাইলি হামলার শিকার হয়েছিল ইস্পাহান। ইরানের এই শহরটিই কেনো বারবার ইসরাইলের নিশানায় থাকে?
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
মালদ্বীপের পার্লামেন্ট নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয় পেয়ে দেশটির পার্লামেন্ট পিপলস মজলিশে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে প্রেসিডেন্ট মোহামেদ মুইজ্জুর দল পিপলস ন্যাশনাল কংগ্রেস (পিএনসি)।
আগামী শুক্রবার (২৬ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাওয়া বিএনপির সমাবেশ ও মিছিলের কর্মসূচিত স্থগিত করা হয়েছে। দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, তীব্র গরমের কারণে এই সমাবেশে পেছানো হয়েছে। তবে কবে হবে সে বিষয়ে কিছু...
আগামী ৩০ এপ্রিল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে তালিকা প্রকাশ ও দলীয় সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন জ্যেষ্ঠ নেতারা।
অনেক নাটকীয়তা শেষে এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হলেন নাটোরের সিংড়া উপজেলা পরিষদে অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন।
পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত