সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

বিয়ে বাড়িতে গান বন্ধে বন্দুক হামলায় নিহত দুই

আপডেট : ৩১ অক্টোবর ২০২১, ০৮:১০ পিএম

আফগানিস্তানে বিয়ে বাড়িতে গান বন্ধের জন্য হামলা চালিয়ে অন্তত দু'জনকে হত্যা করা হয়েছে। আহত হয়েছে আরো ১০ জন।

শুক্রবার (২৯ অক্টোবর) রাতে হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা নিজেদের তালেবান বলে পরিচয় দিয়েছে।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ জানান, তিন হামলাকারীর মধ্যে দু'জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের সঙ্গে তালেবানের কোনো সম্পর্ক নেই। ঘটনার তদন্ত চলছে।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তালেবানের শাসনামলে দেশটিতে গান-বাজনা নিষিদ্ধ ছিল। নতুন প্রশাসন এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানায়নি।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ওইরাতে নানগারহারের সুরখ রুড জেলায় চার দম্পতির গণবিয়ে চলছিল। তালেবানের স্থানীয় প্রশাসন থেকে গান বাজানোর অনুমতিও নেয় তারা।

তারপরও বন্দুকধারীরা এসে লাউডস্পিকার ভেঙে দেয়। প্রতিবাদ জানালে এলোপাতাড়ি গুলি চালায় হামলাকারীরা। এতে ঘটনাস্থলেই মারা যায় দুই জন।

এক প্রত্যক্ষদর্শী জানান, আলাদা একটি ঘরে গান শুনছিলো তিন যুবক। হঠাৎ বন্ধ দরজা খুলে ঢুকে পড়ে তাদের উপর গুলি চালানো শুরু করে বন্দুকধারীরা।

আরও পড়ুন: নবম গ্রেডে বেতন চেয়ে সাত মাদ্রাসা শিক্ষকের রিট

নানগারহার প্রদেশের তালেবান মুখপাত্র কাজি মোল্লা আদেল এই হামলার কথা নিশ্চিত করলেও তার বেশি আর কিছু মন্তব্য করতে চাননি।

আর, কাবুলে তালেবান মুখপাত্র জানান, গান শোনার জন্য মৃত্যুদণ্ড দেওয়া তাদের নীতি বিরুদ্ধ। ঘটনার তদন্ত চলছে। ব্যক্তিগত কোনও শত্রুতা ছিলো কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

মুজাহিদ বলেন, ‘ইসলামিক এমিরেটে কাউকে সঙ্গীত বা অন্য কিছুর থেকে দূরে সরিয়ে দেওয়ার অধিকার কারও হাতে নেই। শুধুমাত্র তাদের বোঝানোর চেষ্টা করা যেতে পারে। যদি কেউ নিজে থেকে কাউকে হত্যা করে, তাতে যদি ওই অভিযুক্ত আমাদের নিজেদের লোকও হয়, তাও তা অপরাধ। আমরা তাদের আদালতে পেশ করব এবং আইনি ব্যবস্থা নেব’।


একাত্তর/টিএ

ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পূর্ব খান ইউনিসে আবারও তাণ্ডব চালিয়েছে ইসরাইলি বাহিনী। ফলে ধ্বংসস্তূপে পরিণত হওয়া এই নগরীতে ফিরে আসা ফিলিস্তিনিরা আবার পালাতে বাধ্য হচ্ছে।
মালয়েশিয়ায় মাঝ আকাশে সংঘর্ষে দু’টি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর কুচকাওয়াজের মহড়া চলাকালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত হয়েছে অন্তত ১০ জন। 
ভারতের বড় দুই রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) ও ভারতীয় জাতীয় কংগ্রেস। দল দু'টি এরইমধ্যে নির্বাচনী ইশতেহার ঘোষণা করে ফেলেছে। লক্ষ্য করলে দেখা যাবে, এবারের ইশতেহারে দুই দলই ‘বেকারত্বকে’...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
পটুয়াখালীর বাউফলে তীব্র তাপদাহে এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। সোমবার রাত ৯টার দিকে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
বাংলাদেশবিরোধী ষড়যন্ত্র শুধু দেশের ভেতরে নয়, বিদেশেও হচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত