সেকশন

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
 

নারী দিবসে কলকাতায় মমতার মহামিছিল!

আপডেট : ০৮ মার্চ ২০২১, ০১:২৫ পিএম



ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতা ছাড়ার ২৪ ঘণ্টার মধ্যেই রাজপথে নেমেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 


সোমবার দুপুর আড়াইটার দিকে আন্তর্জাতিক নারী দিবসে কলকাতার কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করেন তিনি। প্রতি বছরই এই দিন মিছিল করেন তৃণমূল নেত্রী। 


রাজ্যে নারীরা সুরক্ষিত নন, তৃণমূলের আমলে রাজ্যে নারীদের ওপর অত্যাচার বেড়েছে- নারী সুরক্ষা নিয়ে এমন অভিযোগ তুলে বারবারই বিজেপি তোপ দেগেছে। তাই এই মিছিলের মধ্য দিয়ে মমতা গেরুয়া শিবিরকে পাল্টা বার্তা দেয়ার চেষ্টা করেছেন। এবারের নির্বাচনে প্রার্থি তালিকায় ৫০ শতাংশ নারী রেখেছে তৃণমূল।

 

নারী দিবসের বিশাল তারকা সমাবেশ ছিল চোখে পড়ার মতো। সায়ন্তিকা, নুসরত জাহান, অদিতি মুন্সি, লাভলি মৈত্র, জুন মালিয়া সবাইকে দেখা গেছে মিছিলে। 


একেবারে প্রথম সারিতে টালিগঞ্জের তারকাদের নিয়ে মিছিল করেন মমতা। গলায় ছিল জয় বাংলা স্লোগান লেখা প্ল্যাকার্ড।


মিছিল শেষে ধর্মতলায় সভা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেডকে বি-গ্রেড বলে কটাক্ষ করেন মমতা। উল্লেখ্য মোদী মমতার স্কুটি চালানো নিয়ে কটাক্ষ করেছিলেন। বলেছিলেন নন্দীগ্রামে মমতার স্কুটি উল্টে যাবে। তার পাল্টা জবাবে মমতা বলেন, বাংলা এখনো নারীদের সম্মান করতে জানে। বিজেপিকে কড়া বার্তা দিয়ে মমতা বলেন, বাংলা গড়বে নারীই। অর্থাৎ এবারে ভোটে আবার মহিলা মুখ্যমন্ত্রীই পাবে বাংলা। আর ৫০ জন মহিলা প্রার্থী জিতে আসবেন। ২ মে নতুন সবুজ দেখবে বাংলা এমনই দাবি করেছেন মমতা।


মধ্যপ্রাচ্যের একাধিক স্থানে চলমান সংঘাতের মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানের নিহতের ঘটনাটি নাটকীয় অগ্রগতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এতে চলমান...
ইরানের সদ্য দায়িত্ব নেওয়া অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারকে ফোন করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফোনালাপে ইব্রাহিম রাইসিকে একজন ‘নির্ভরযোগ্য অংশীদার’ বলে অভিহিত করেন পুতিন।
ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্টসহ ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের কয়েক নেতার বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে যাচ্ছে...
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের প্রেসিডেন্টের মৃত্যু ও সৌদি যুবরাজের জাপান সফর বাতিল করার পর মধ্যপ্রাচ্যে রাজনৈতিক অনিশ্চয়তার মধ্যে আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম বেড়েছে।
মধ্যপ্রাচ্যের একাধিক স্থানে চলমান সংঘাতের মধ্যে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দোল্লাহিয়ানের নিহতের ঘটনাটি নাটকীয় অগ্রগতি হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এতে চলমান...
১২ জেলার ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এ জন্য এসব অঞ্চলের নদীবন্দরেও সতর্কতা দেখাতে বলা হয়েছে।
পৃথিবীর সর্বোচ্চ পর্বতশৃঙ্গ  এভারেস্ট জয়ের পর একই অভিযানে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বের চতুর্থ শৃঙ্গ লোৎসে চূড়া স্পর্শ করেছেন চট্টগ্রামের হালদা পাড়ের বাবর আলী। এভারেস্টের চূড়ায় আরোহণের দুই দিন পর...
নরসিংদীতে যাত্রীর ছুরিকাঘাতে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত