সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

করোনায় আক্রান্ত ইমরান খান

আপডেট : ২১ মার্চ ২০২১, ০৫:০৭ পিএম

পাকিস্তানের স্বাস্থ্য অধিদপ্তরে নিয়োজিত প্রধানমন্ত্রীর বিশেষ সহযোগী ফয়জুল সুলতান শনিবার এক টুইটে ইমরান খানের সংক্রমণের খবরটি জানান। 

টুইট বার্তায় তিনি লেখেন, 'প্রধানমন্ত্রী ইমরান খানের কোভিড-১৯ টেস্ট পজিটিভ এসেছে। তাঁর উপসর্গগুলি ততোটা গুরুতর নয়। তিনি বাসভবনে আইসোলেশনে আছেন'। তিনি আরও উল্লেখ করেন, ইমরান খানের সামান্য জ্বর এবং কাশির মতো উপসর্গ দেখা দিয়েছে। তবে বাসভবনে থেকে ভার্চ্যুয়ালি দাপ্তরিক কাজকর্ম সাড়বেন তিনি। 

গত বৃহস্পতিবার করোনার টিকা নেন ৬৮ বছর বয়সী ইমরান। এরপর তিনি রাজধানী ইসলামাবাদে একটি নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ করেন। পরেরদিন তিনি আরেকটি অনুষ্ঠানে যোগ দেন যেখানে তাঁকে মাস্ক পরতে দেখা যায়নি। 

ইমরান খানের করোনা সংক্রমণ নিশ্চিত হবার পর একটি বিবৃতি দিয়েছে দেশটির স্বাস্থ্য পরিসেবা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, 'টিকা গ্রহণ প্রক্রিয়া শেষ না হওয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর প্রথম ডোজ পড়েছে। তা-ও মাত্র দুই দিন আগে। ফলে টিকার কার্যকারিতা নিয়ে এতো তাড়াতাড়ি কিছু বলা উচিৎ হবে না। কোভিড টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর ২-৩ সপ্তাহ কাটলে দেহে অ্যান্টিবডি গড়ে ওঠে'। 

প্রসঙ্গত, পাকিস্তানে ১৯ মার্চ থেকে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। সিনোফার্ম, ক্যানসিনো, অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা এবং স্পুতনিক-৫ এই চারটি টিকার জরুরি ব্যবহারের অনুমতি দিয়েছে পাকিস্তান সরকার। তবে আপাতত দেশটিতে সিনোফার্মের টিকা ব্যবহার করা হছে। 

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গাজার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরের একটি আশ্রয় শিবিরে ইসরাইলি ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। রোববার স্থানীয় সময় রাত আটটা ৪৫ মিনিটে অন্তত আটটি ক্ষেপণাস্ত্র হামলা...
যুক্তরাজ্যের নির্বাচন যতই এগিয়ে আসছে ততই দলছুট এমপির সংখ্যা বাড়ছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টিতে। গতকাল পর্যন্ত ৭৮ জন এমপি পদত্যাগ করেছেন। এ অবস্থায় ৪ জুনের জাতীয় নির্বাচনে জয় নিয়ে চরম বেকায়দায়...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত