সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কলোরাডোর দোকানে বন্দুক হামলায় নিহত ১০

আপডেট : ২৩ মার্চ ২০২১, ০৬:৫০ পিএম

যুক্তরাষ্ট্রে আবারো বন্দুক হামলার ঘটনা। করোনা মহামারীর মধ্যেও কোন কমতি নেই বন্দুক মহামারীর। এবার হামলার স্থল কলোরাডো। 

সেখানের বোল্ডার এলাকায় ‘কিং সুপার্স’ দোকানের সামনে এক বন্দুকধারীর গুলিতে মারা গেছে এক পুলিশ কর্মকর্তাসহ ১০ জন। আহত হয়েছেন বেশ কয়েকজন। এই ঘটনায় জড়িত সন্দেহে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বন্দুক হামলার উদ্দেশ্য সম্পর্কে কোন তথ্য দিতে না পারলেও, বোল্ডার পুলিশের কর্মকর্তা কেরি ইয়ামাগুচি জানিয়েছেন, গুলির ঘটনায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই অভিযুক্তও গুলিতে আহত হয়েছেন। 

ঘটনার বেশ কয়েক ঘণ্টা পর বোল্ডার পুলিশের প্রধান মারিস হ্যারল্ড হতাহতের খবর নিশ্চিত করেন। সেই সঙ্গে ঘটনা দ্রুত নিয়ন্ত্রণে আনায় সেখানে উপস্থিত কর্মকর্তাদের  প্রশংসাও করেছেন তিনি। হ্যারল্ড জানান, গুলিতে নিহত কর্মকর্তার নাম এরিক টাল্লে। ২০১০ সাল থেকে তিনি বোল্ডার পুলিশ বিভাগে কাজ করছিলেন। তাঁর বয়স ৫১ বছর। 

তাঁর সম্পর্কে হ্যারল্ড বলেন, ‘বোল্ডার পুলিশ এবং এখানকার মানুষের জন্য অনেক সেবা করেছেন হ্যারল্ড। হামলার ব্যাপারে ফোন আসার পর এরিকই প্রথম ছুটে গিয়েছিল সেখানে। কিন্তু গুলি ঝাঁঝরা করে দিয়েছে ওই শরীর।’ 

‘কিং সুপার্স’ মূলত নিত্যপণ্যে দোকান। কলোরাডোর বসতিপূর্ণ অঞ্চলে এর অবস্থান।  কলোরাডো বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসও এই দোকান থেকে কয়েক মাইল দূরে। তাই অন্যান্য দিনের মতো সোমবার বিকেলেও সাধারণ ক্রেতা ও শিক্ষার্থীদের ভিড় ছিল সেখানে। বন্দুক হামলার সময় অনেক মানুষই দোকানের ভেতরে ছিলো।  

গুলি চালনার ঘটনার এক প্রত্যক্ষদর্শী সিএনএন-কে বলেছেন, ‘এক ব্যক্তি হঠাৎ ঢুকে পড়ে দোকানের মধ্যে। তার পরই গুলি চালাতে শুরু করে দেয়।’ ডিন স্কিলার নামের এক ব্যক্তি ঘটনার ভিডিও করেন। তার করা ভিডিওতে গুলি চলার শব্দও শোনা যাচ্ছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছাচ্ছে, তাও দেখা যাচ্ছে ওই ভিডিয়তে।

এখনো নিশ্চিত হওয়া যায়নি হামলাকারীর পরিচয়। তবে এরিমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনী।


হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর ইরানের পরবর্তী কান্ডারির নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রটির নতুন প্রেসিডেন্ট।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
ইব্রাহিম রাইসি একটি বেল হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। বর্তমানে বেল টেক্সট্রন, টেক্সট্রন ইনকর্পোরেটেডের একটি বিভাগ, ১৯৬০-এর দশকের শেষের দিকে কানাডিয়ান সামরিক বাহিনীর জন্য মূল ‘ইউএইচ-১ ইরোকুইস’-এর...
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর ইরানের পরবর্তী কান্ডারির নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রটির নতুন প্রেসিডেন্ট।
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা চালানোর অনুমতি দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
অধিকার ছাড়িয়া দিয়া অধিকার রাখিতে যাইবার মতো বিড়ম্বনা আর নাই’-হৈমন্তী গল্পে রবীন্দ্রনাথ এমনটা মনে করলেও বিড়ম্বনা নিয়ে কিছু যায় আসেনা বাংলাদেশ ব্যাংকের। তাই হয়তো ব্যাংক ঋণের সুদ হার বাজারভিত্তিক করার...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত