সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

বন্দুকধারীর হামলায় ইন্ডিয়ানাপোলিসে নিহত আট

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৭:৩১ পিএম

যুক্তরাষ্ট্রে আবারো বন্দুকধারীর হামলার ঘটনা ঘটেছে। এবার ঘটনাস্থল দেশটির ইন্ডিয়ানাপোলিস। সেখানের আন্তর্জাতিক কুরিয়ার সংস্থা- ফেডেক্সের কার্যালয়ে বন্দুকধারীর হামলায় মারা গেছেন আট জন, আহত হয়েছেন বেশ কয়েকজন। 

ইন্ডিয়ানাপোলিসের পুলিশ বিভাগ জানিয়েছে, বৃহস্পতিবারের ঘটনায় হামলাকারির মৃত্যু হয়েছে। তবে হামলাকারি সম্ভবত আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশের মুখপাত্র জিনিয়া কুক জানান, ইন্ডিয়ানাপোলিস আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ফেডেক্সের কার্যালয়ে গুলি চলে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

তবে কী কারণে, হঠাৎ ওই ব্যক্তি গুলি চালিয়ে এতজনকে মেরে ফেললেন, তা স্পষ্ট করে জানাতে পারেনি রাজ্যের পুলিশ বিভাগ। বন্দুক হামলায় দুজন পুলিশকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফেডেক্স জানিয়েছে, ইন্ডিয়ানাপোলিস বিমানবন্দরের কাছে ফেডেক্সের গ্রাউন্ড ফেসিলিটি সেন্টারে হামলা হয় বৃহস্পতিবার গভীর রাতে।

ফেডেক্সের এক কর্মী জেরেমি মিলার স্থানীয় গণমাধ্যমকে বলেন, ‘একজনকে সাব মেশিনগান জাতীয় স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে নির্বিচারে গুলি চালাতে দেখি। তাৎক্ষণিকভাবে আমি মাথা নিচু করে ফেলি। সে সময় আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম’। 

পুলিশের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছিল, নৃশংসভাবে গুলি চালিয়ে বহু মানুষকে হতাহত করার পর আততায়ী নিজেকে গুলি করে আত্মঘাতী হয়। পরে জানা যায়, কর্তব্যরত পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে আততায়ীর। 

আত্মরক্ষার্থেই গুলি চালিয়ে বন্দুকধারীকে হত্যা করে পুলিশ। ঘটনাস্থলে যখন পুলিশ পৌঁছায় তখনও গুলি চালাচ্ছিল আততায়ী। তাকে নিরস্ত্র করতেই গুলি চালাতে বাধ্য হয় পুলিশ।

এর আগে গত মাসের শেষের দিকে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি অফিস বিল্ডিংয়ে গুলি চলে। সেখানে বন্দুকধারীর হামলায় এক শিশুসহ চারজনের মৃত্যু হয়। 

তার আগে ২২ মার্চ কলোরাডোর এক মুদি দোকানে গুলি চলে, মৃত্যু হয় ১০ জনের। তারও সপ্তাহখানেক আগে আটলান্টায় এক ব্যক্তি আট জনকে গুলি করে হত্যা করেন। 

এক হিসাবে দেখা গিয়েছে, আমেরিকায় প্রতি বছর প্রায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয় বন্দুকধারীর হামলায়। বেশিরভাগ ক্ষেত্রে হামলাকারি গুলি করে মানুষকে হতাহতের পর আত্মহত্যা করতে দেখা গেছে।

আত্মরক্ষার্থে আমেরিকার সাধারণ নাগরিকদের বন্দুক রাখা নিয়ে বারবার আলোচনা হলেও নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত হয়নি। রাজনৈতিক দলগুলির মতানৈক্যের কারণেই কোনও সিদ্ধান্তে পৌঁছনো যায়নি বলে মনে করা হয়। 

মার্কিন যুক্তরাষ্ট্রের সুদূর উত্তরে আলাস্কা অঙ্গরাজ্যে একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এতে প্লেনটির দুই আরোহীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আলাস্কার সেনাসদস্যরা।
যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরে একটি ব্লক পার্টিতে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত ও আরও ছয়জন আহত হয়েছেন। শনিবার এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে মেমফিস পুলিশ।
ইসরাইলি ড্রোনকে শিশুদের খেলনা আখ্যা দিয়ে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান বলেছেন, তেহরানের প্রতিশোধমূলক হামলার জবাবে জায়নবাদী ইসরাইলের পক্ষ থেকে ইস্পাহানে কোনো হামলার ঘটনা ঘটেনি। 
বিশ্ব মেরুকরণে ক্রমেই কোণঠাসা হয়ে পড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। ইউক্রেনের পর এবার নাইজারেও রুশ নীতির কাছে ধরা খেলো বাইডেন প্রশাসন। এরইমধ্যে পশ্চিম আফ্রিকার এ দেশ থেকে সেনা প্রত্যাহারের কার্যক্রম...
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত