সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

জুম বৈঠকে বিবস্ত্র অবস্থায় হাজির কানাডার এক সংসদ সদস্য!

আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ০৮:২১ পিএম

করোনা মহামারির ছোবলে ছন্নছাড়া হয়ে পড়েছে গোটা বিশ্ব। হারিয়েছে স্বাভাবিক জীবনের ছন্দ। অর্থনীতি ও জীবন সচল রাখতে তাই প্রযুক্তির ওপরই আস্থা এখন।

শিক্ষা প্রতিষ্ঠান থেকে বড় বড় অফিস- সবখানেই এখন কাজের অন্যতম মাধ্যম জুম কল। বেশিরভাগ মিটিং এখন হচ্ছে জুম কলের মাধ্যমেই।

নতুন এই ধারার সঙ্গে মানিয়ে নিতে শুরুতে নানা বিড়ম্বনার শিকার হলেও সময়ের সঙ্গে মানিয়ে নিয়েছে সবাই। কিন্তু পারেননি কানাডার একজন সংসদ সদস্য। 

জুম কলে গুরুত্বপূর্ণ বৈঠকের সময় পুরো বিবস্ত্র অবস্থায় হাজির হয়ে যান তিনি। ল্যাপটপের ক্যামেরা হঠাৎ করেই চালু হয়ে যেতেই বাধে বিপক্তি।

বৈঠকের সবাই দেখলেন তাদের সহকর্মী উইলিয়াম অ্যামোস বিবস্ত্র। বিষয়টি টের পেতেই কোনক্রমে হাতে থাকা মোবাইল দিয়ে সম্ভ্রম বাঁচান তিনি।

ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে তার সেই ছবি। শেষপর্যন্ত বিতর্কের মুখে পড়ে ক্ষমাও চাইলেন ওই সংসদ সদস্য।

অ্যামোস টুইটে লেখেন, ‘আমি একটি ভুল করে ফেলেছি, যা খুবই লজ্জাজনক ঘটনা। জগিং করে আসার পর অফিসের পোশাক পরতে গিয়েছিলাম। কিন্তু খেয়াল করিনি আমার ল্যাপটপের ক্যামেরা অন ছিল। হাউসের সমস্ত সদস্যদের কাছে আমি ক্ষমা চাইছি। এই ধরণের ভুল আর হবে না’।

উইলিয়াম অ্যামোস পন্টিয়াকের কুইবেক জেলার সংসদ সদস্য। তিনি আবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর দল লিবারেল পার্টির সদস্য।

ইসরাইলে অস্ত্র রপ্তানি স্থগিত করার ঘোষণা দিয়েছে কানাডা। মঙ্গলবার দেশটি এমন সিদ্ধান্ত নিয়েছে বলে একটি সরকারি সূত্রের বরাতে জানা গেছে।
রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেনকে সমর্থনের পাশপাশি অস্ত্র দিয়ে আসছে কানাডা। অথচ সেই কানাডা এখন ইউক্রেনীয় স্ক্যামার গ্রুপ অর্থাৎ প্রতারক চক্রের প্রধান লক্ষ্য। ২০২৩ সালে উত্তর আমেরিকার দেশটি থেকে...
কানাডার রাজধানী অটোয়ায় ছুরিকাঘাতে চার শিশুসন্তানসহ মাকে হত্যা করা হয়েছে। হামলার ঘটনায় শিশুদের বাবাও আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।
অতিরিক্ত বিদেশি শিক্ষার্থীদের চাপে কানাডার অভিবাসন নীতিতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে, যার ফলে এখনি নতুন করে আর কোন শিক্ষার্থী সে দেশে প্রবেশ করতে পারবে না। 
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বুধবার (২৪ এপ্রিল) মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনসহ বিনোদন সাংবাদিকরা। এ সময় ২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত