সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

দিল্লিতে মদের জন্য হুড়োহুড়ি, উপেক্ষিত করোনাবিধি

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ০৫:৪৯ পিএম

করোনার বাড়-বাড়ন্তে সোমবার থেকে সাতদিনের জন্য লকডাউনে গেছে ভারতের দিল্লি। আর লকডাউনের ঘোষণা আসতেই দিল্লির বিভিন্ন মদের দোকানে মদ কেনার জন্য হুড়োহুড়ি পড়ে যায়। 

সামাজিক দূরত্বের কোনও তোয়াক্কা না করে, মুখে মাস্ক না পরে মদের দোকানে লম্বা লাইন পড়ে। ক্রেতাদের করোনা বিধি ভেঙে মদ কেনার সেই লম্বা লাইনের ছবি নিমেষে ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। মদের দোকানের ভিড় দেখে কেউ মনেই করতে পারবে না দিল্লিতে করোনা কতোটা ভয়াল ভাবে থাবা বসিয়েছে। মদ কেনার লাইন দেখে মনে হচ্ছে, ওষুধ নয় সুরা চাই। প্রাণের ঝুঁকি নিয়ে মানুষ বেপরোয়া হয়ে মদের দোকানে লাইন দিয়েছে। বিভিন্ন বয়সের পুরুষ ও নারী রয়েছেন এই মদ কেনার লাইনে।

সেরকমই শিবপুরি গীতা কলোনির এক মদের দোকানে দেখা গেল বয়স্ক মহিলাকে মদ কিনতে, যিনি জানিয়েছেন যদি তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হন তবে ওষুধ নয় বরং মদই তাঁকে এই ভাইরাসের সঙ্গে লড়াই করতে সাহায্য করবে। তিনি বলেন, 'আমি দুই বোতল নিতে এসেছি। এজন্য নিতে এসেছি, কারণ মদে অ্যালকোহল রয়েছে। টিকা নিয়ে কোনও লাভ নেই, মদ খেলে লাভ পাব। যতজন মদ খাবে, ততজন সুস্থ থাকবে। যত মাতাল রয়েছে, সব মাতাল সুস্থ থাকবে’।

লকডাউন নিয়ে তাঁকে জিজ্ঞাসা করলে তিনি জানিয়েছেন যে মদের দোকান অন্তত খোলা রাখা উচিত। দিল্লির দরিয়া গঞ্জ, কেরোল বাগ এবং গোলা মার্কেটের মদের দোকানের বাইরে এদিন লম্বা লাইন দেখা যায়। মদ কেনার জন্য করোনা বিধি লঙ্ঘন করে হুড়োহুড়ি বেধে যায়। এমনকি দিল্লি পুলিশ ভিড় ছত্রভঙ্গ করার চেষ্টা করে।


ইরাকের জুম্মার শহর থেকে সিরিয়ার উত্তর-পূর্ব অঞ্চলে একটি মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে অন্তত পাঁচটি রকেট ছোড়া হয়েছে। রোববার দুই ইরাকি নিরাপত্তা সূত্র ও এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, সিরিয়ার...
মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে ইসরাইল সেনাবাহিনীর একটি ইউনিটের ওপর নিষেধাজ্ঞা আসতে পারে, এমন খবর প্রকাশের পর প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।
অনেকেই মনে করে থাকেন ইসলামি দেশগুলোতে সিনেমা, নাটক, মঞ্চ, গান এসব প্রায় নিষিদ্ধ। তবে এই ধারণা একদমই ঠিক নয়।
একসঙ্গে ছয় সন্তানের জন্ম দিয়ে রেকর্ড গড়লেন পাকিস্তানের নারী। জন্ম নেয়া ছয় শিশু ও মা ভালো আছেন জানিয়েছেন চিকিৎসকরা।
অভিনেতা অলিউল হক রুমি মারা গেছেন। সোমবার সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পারিবারিক সূত্র গণমাধ্যমকে নিশ্চিত করেছে।
চলমান তাপপ্রবাহের কারণে চাঁপাইনবাবগঞ্জে আমের ফলনে বিরূপ প্রভাব পড়েছে। শতকরা ৬০ ভাগ মুকুল আসলেও বৈরী আবহাওয়ায় মাত্র ২৫ ভাগ গাছে আম ঝুলছে। দ্রুত বৃষ্টি না হলে বা সেচ দিতে না পারলে অবশিষ্ট আমও ঝরে...
রাজধানীর ৮০ ভাগ এলাকাই কংক্রিটের দখলে। জলাশয় আছে মাত্র ৮ ভাগ। এতে সূর্যের তাপ শোষণ করতে পারছে না এই নগর। ফলে রাজধানী হচ্ছে উত্তপ্ত।
সিরাজগঞ্জের শাহজাদপুরে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা গাছের সঙ্গে ধাক্কা খেয়ে একটি যাত্রীবাহী বাসের ছাদ উড়ে যাওয়ার ঘটনায় যাত্রী নিহত ও আহত হয়েছেন। সোমবার সকালে শাহজাদপুরে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত