সেকশন

রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

সস্ত্রীক করোনা আক্রান্ত নেপালের প্রাক্তন রাজা জ্ঞানেন্দ্র

আপডেট : ২১ এপ্রিল ২০২১, ০৫:৫৬ পিএম

ভারতের ঐতিহ্যবাহী কুম্ভমেলা থেকে ফেরার পর করোনায় আক্রান্ত হলেন নেপালের প্রাক্তন রাজা জ্ঞানেন্দ্র শাহ ও সাবেক রানি কোমল শাহ।

নেপালের স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর নিশ্চিত করেছে। স্ত্রী কোমল শাহকে সঙ্গে নিয়ে গেলো রোববার ভারত থেকে নেপালে ফেরেন জ্ঞানেন্দ্র শাহ। 

দেশে ফিরতেই তাঁদের বাধ্যতামূলক করোনা পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হয়েছে। রিপোর্টে দেখা গেছে সস্ত্রীক করোনায় আক্রান্ত নেপালের প্রাক্তন রাজা। এখন দুজনেই নিভৃতবাসে রয়েছেন। গত ৮ এপ্রিল ভারত যাওয়ার আগে তাদের করোনা রিপোর্ট নেভেটিভ এসেছিলো।  

চলতি বছরে হরিদ্বার মহাকুম্ভের বিশেষ কমিটি নেপালের প্রাক্তন রাজাকে সস্ত্রীক আমন্ত্রণ জানিয়েছিল। গত ১২ এপ্রিল কুম্ভমেলার শাহী স্নানের প্রধান অতিথি ছিলেন জ্ঞানেন্দ্র। কুম্ভমেলা ছাড়াও বাবা রামদেবের পতঞ্জলি যোগাপীঠেও যান জ্ঞানেন্দ্র ও তাঁর স্ত্রী। 

দক্ষিণাকালীর মন্দিরে নিরঞ্জনী আখড়ার আচার্য মহামণ্ডলেশ্বর কৈলাসানন্দ গিরি মহারাজের সঙ্গেও সাক্ষাৎ করেন তিনি। সাধুদের এক সমাবেশে হিন্দু ধর্মের গুরুত্ব নিয়ে বক্তব্যও রাখেন জ্ঞানেন্দ্র শাহ। কুম্ভমেলা উপলক্ষে এই প্রথম হরিদ্বার দর্শনে আসনে নেপালের প্রাক্তন রাজা। 


মানবশরীরে করোনা টিকার দু'টি বিরল নতুন কিন্তু ব্যতিক্রমী পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্ত করতে সক্ষম হয়েছেন গবেষকরা। এ নিয়ে এখন পর্যন্ত করা সবচেয়ে বড় গবেষণায় দেখা গেছে, করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়া...
করোনা মহামারীর ধকল কাটিয়ে উঠতে না উঠতেই শুরু হয়ে যায় পরবর্তী মহামারী নিয়ে গবেষকদের সতর্ক উচ্চারণ।
বিশ্বজুড়ে আবারও শুরু হয়েছে প্রাণঘাতী করোনার প্রকোপ। বিভিন্ন দেশে গত এক মাসে করোনা সংক্রমণের হার বেড়েছে ৫২ শতাংশ। সেই সঙ্গে বাড়ছে মৃত্যু হারও।
আবারও ভূমিকম্পে কাঁপলো হিমালয় কন্যা নেপাল। কয়েকদিন আগেই শক্তিশালী এক ভূমিকম্পে ১৫৭ জন নিহত এবং কয়েক ডজন আহত হবার রেশ কাটতে না কাটতেই দেশটিতে ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প আঘাতে হেনেছে বলে খবর দিয়েছে...
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে। তবে ওই আগুনে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর...
ঈদুল ফিতরের আগে ও পরে সড়ক দুর্ঘটনায় হতাহতদের সংখ্যা প্রকাশ করেছে বিআরটিএ। দৈনিক গড়ে ১৭টি দুর্ঘটনায় ১৮ জন মারা গেছে। বিআরটিএর এই পরিসংখ্যান বলছে, ঈদের আগে ও পরে ১৭ দিনে সড়ক দুর্ঘটনায় মারা গেছে ৩২০...
রাজধানীতে শুক্রবার শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। ওই দিন বিকাল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হবে এ সমাবেশ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত