সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

হ্যারি-মেগানের ঘরে এবার এলো কন্যা সন্তান

আপডেট : ০৭ জুন ২০২১, ১১:১৮ এএম

ব্রিটিশ রাজপরিবার ত্যাগ করে আসা প্রিন্স হ্যারি ও প্রিন্সেস মেগান দম্পতির কোল জুড়ে এসেছে দ্বিতীয় সন্তান। শুক্রবার স্থানীয় সময় সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারার একটি হাসপাতালে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মেগান। মা ও সন্তান উভয়েই সুস্থ আছেন।

ডিউক ও ডাচেস অব সাসেক্স হ্যারি-মেগান এক বিবৃতিতে জানিয়েছেন, শুক্রবার স্থানীয় সময় ১১টা ৪০ মিনিটে একটি ফুটফুটে মেয়ে হয়েছে তাঁদের। প্রায় সাড়ে তিন কিলোগ্রাম ওজনের শিশুটির নাম রাখা হয়েছে লিলিবেট ‘লিলি’ ডায়ানা মাউন্টব্যাটেন-উইন্ডসর।

কন্যা সন্তানের নামকরণ সম্পর্কে হ্যারি-মেগান দম্পতি জানিয়েছেন, হ্যারির প্রমাতামহের ডাক নামের মতোই মেয়েকে ‘লিলি’ বলে ডাকা হবে। সেই সঙ্গে ওয়েলসের প্রয়াত রাজকুমারী এবং হ্যারির মায়ের নামও জুড়ে দেওয়া হয়েছে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে।

বাকিংহাম প্রসাদ এক বিবৃতিতে জানিয়েছে, হ্যারি-মেগান দম্পতির দ্বিতীয় সন্তান জন্মের খবর রানী দ্বিতীয় এলিজাবেথকে জানানো হয়েছে এবং এই খবরে তিনি খুশি হয়েছেন।

হ্যারি-মেগান দম্পতি তাদের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে আরো জানিয়েছেন, তাদের কন্যা সন্তান বর্তমানে বাসায় আছেন এবং ধীরে ধীরে বেড়ে উঠছে।

নতুন অতিথির প্রতি শুরু থেকেই গোটা বিশ্ব থেকে আসা লাখো কোটি শুভেচ্ছা ও ভালোবাসায় তারা মুগ্ধ এবং সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

২০১৮ সালের ১৯ মে হ্যারি-মেগানের বিয়ে হয়। পরের বছর ৬ মে তাঁদের প্রথম সন্তান আর্চির জন্ম হয়। ছেলের পর এ বার মেয়ে হওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত হ্যারি-মেগান।

তাঁরা লিখেছেন, “যেমনটা ভেবেছিলাম, আমাদের সন্তান সেই কল্পনারও অতীত। আপনাদের সকলের ভালবাসা এবং প্রার্থনার জন্য চিরকৃতজ্ঞ”।

এক বার্তায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হ্যারি-মেগান দম্পতিকে ‘অসংখ্য অভিবাদন’ জানিয়েছেন এবং নতুন অতিথির সুন্দর জীবন কামনা করেছেন।

একাত্তর/ আর আর

গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
ফিলিস্তিনিরা দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত জানিয়ে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড বলছে, তারা দক্ষিণ গাজা, রাফাহ এবং অন্যত্র দখলদার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে।  
ফিলিস্তিনের উত্তর গাজার জাবালিয়া শহর এখন রণক্ষেত্র। উপত্যকার ছোট এই শহরে হামাস যোদ্ধাদের সাথে ইসরাইলি বাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। এখন পর্যন্ত এক দখলদার সেনারা মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে হতাহতের...
মার্কিন যুক্তরাষ্ট্রের তিন কোটি ডলার মূল্যের একটি এমকিউ-নাইন রিপার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। ইয়েমেনিরা নিজস্ব প্রযুক্তিতে তৈরি...
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত