সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

পাকিস্তানে চিকিৎসক বেশে নিরাপত্তা কর্মী, এক নারীর মৃত্যু

আপডেট : ০৮ জুন ২০২১, ১২:৪৮ এএম

চিকিৎসক সেজে এক সাবেক নিরাপত্তা কর্মী, এক নারী রোগীকে অপারেশন করার পর ওই নারীর মৃত্যুর ঘটনায় এখন গোটা পাকিস্তানে চলছে তোলপাড়। 

রোববার (৬ জুন), লাহোরের একটি সরকারি হাসপাতালে এই অভিনব ও দুঃখজনক ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, সামিরা বেগম নামের ৮০ বছরের এক নারী অপারেশনের দুই সপ্তাহ পর মারা যান। পরের দিন সোমবার লাহোরের পুলিশ এই ঘটনা জানতে পারে।

পুলিশ জানিয়েছে, বৃদ্ধা নারী তার দেহে একটি ক্ষত অপারেশনের জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন। অপারেশন থিয়েটারে নেয়ার পর, তার অপরেশন করেন মুহাম্মদ ওয়াহেদ বাট নামের এক নিরাপত্তা কর্মী। এই ব্যক্তি চিকিৎসক সেজে এই অপকর্মটি করেন।

লাহোরের মেয়ো হাসপাতালের এক কর্মকর্তা নাম প্রকাশ না করা শর্তে ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, এতো বড় চিকিৎসা সেবা কেন্দ্রে এক সঙ্গে সবার ওপর নজর রাখা সম্ভব নয়।

তিনি আরো জানান, অপারেশন থিয়েটারের অন্যান্য টেকনিশিয়ানদের উপস্থিতি ওই নিরাপত্তা কর্মী নারীর ওপর কি ধরণের সার্জারি করেছেন, তা এখনো জানা যায়নি। 

চিকিৎসক সেজে এই ব্যক্তি হাসপাতালের ভেতরে কিভাবে অপারেশন থিয়েটার পর্যন্ত পৌছালো, সেটি এখনো রহস্যময়। 

অপারেশ শেষে এই ব্যক্তি সামিরাকে সেবা দিতে তার বাড়িতেও দুইবার গিয়েছিলেন।  এক পর্যায়ে ক্ষতস্থান থেকে রক্তক্ষরণ শুরু এবং তীব্র ব্যাথা অনুভূত হওয়ায় বৃদ্ধাকে আবারো হাসপাতালে নিয়ে আসেন তাঁর পরিবারের সদসর‌্যা। তখনই তারা জানতে পারেন প্রকৃত ঘটনা। 

লাহোর পুলিশের মুখপাত্র আলী সফদার জানিয়েছেন, ওই নিরাপত্তা কর্মীকে আটক করা হয়েছে এবং তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হচ্ছে। বর্তমানে সে পুলিশের হেফাজতে আছে। 

মায়ো হাসপাতালের কর্মীরা জানান, রোগীদের কাছে থেকে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দুই বছর আগে নিরপত্তাকর্মী ওয়াহেদকে বরখাস্ত করা হয়। 

উল্লেখ্য, রোগীদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়া এবং চিকিৎসক সেজে রোগীর অপারেশন ও চিকিৎসা করার বেশ কয়েকটি ঘটনা এর আগেও লাহোরের কয়েকটি হাসপাতালে ঘটেছে। 


একাত্তর/ এসএ

গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
ফিলিস্তিনিরা দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত জানিয়ে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড বলছে, তারা দক্ষিণ গাজা, রাফাহ এবং অন্যত্র দখলদার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে।  
ফিলিস্তিনের উত্তর গাজার জাবালিয়া শহর এখন রণক্ষেত্র। উপত্যকার ছোট এই শহরে হামাস যোদ্ধাদের সাথে ইসরাইলি বাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। এখন পর্যন্ত এক দখলদার সেনারা মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে হতাহতের...
মার্কিন যুক্তরাষ্ট্রের তিন কোটি ডলার মূল্যের একটি এমকিউ-নাইন রিপার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। ইয়েমেনিরা নিজস্ব প্রযুক্তিতে তৈরি...
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের হাত থেকে অপহৃত এক কিশোরকে উদ্ধার করেছে খুলশী থানা পুলিশ। এসময় মুক্তিপণ দাবি করা গ্যাং লিডার, সাত সহযোগীসহ আট জনকে গ্রেপ্তার এবং দেশীয়,আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত