সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
 

কানাডায় পিকআপ চাপায় নিহত চার

আপডেট : ০৮ জুন ২০২১, ০৪:৪১ পিএম

কানাডার অন্টারিও প্রদেশের লন্ডন শহরে পিকআপ ট্রাক চাপা দিয়ে একটি মুসলিম পরিবারের চার সদস্যকে হত্যা করা হয়েছে। হত্যার ঘটনাটি 'পূর্বপরিকল্পিত' ছিল বলে নিশ্চিত করেছে পুলিশ।

রোববার (৬ জুন) অন্টারিও প্রদেশের লন্ডন শহরে একটি পিকআপ ট্রাক হঠাৎ রাস্তা থেকে ফুটপাতে উঠে যায়। তারপর ফুটপাতে থাকা একটি মুসলিম পরিবারের ওপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই পরিবারের চার সদস্যের। 

পুলিশ এখনও নিহতদের নাম প্রকাশ না করলেও কানাডার সংবাদমাধ্যম লন্ডন ফ্রি প্রেস জানিয়েছে, নিহতদের মধ্যে সৈয়দ আফজাল (৪৬), তার স্ত্রী মাদিহা সালমান (৪৪) এবং তাদের ১৫ বছর বয়সী কন্যা ইয়ুনাহ আফজাল রয়েছেন। সৈয়দ আফজালের ৭৪ বছর বয়সী মা, তিনিও নিহত হয়েছেন। এখনও তার নাম জানা যায়নি।

এ ঘটনায় ওই পরিবারের নয় বছর বয়সী বালক ফয়েজ আফজাল একমাত্র রক্ষা পেয়েছে। তাকে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সন্দেহভাজন হামলাকারী ২০ বছর বয়সী নাথানিয়েল ভেলটম্যানকে গ্রেপ্তার করা হয়েছে। ভেলটম্যানের নামে অপরাধের কোনো রেকর্ড নেই বলে জানিয়েছে পুলিশ। 

সোমবার (৭ জুন) লন্ডন পুলিশের গোয়েন্দা বিভাগের সুপার পল রাইট বলেছেন, এই ঘটনাটি ছিল পূর্বপরিকল্পিত, তার প্রমাণ আছে। ঘৃণাজনিত কারণেই এই হত্যাকাণ্ডটি ঘটানো হয়েছে।   

আরও পড়ুন: ভারতে দুই মাস পর দৈনিক শনাক্ত লাখের নিচে, কমেছে মৃত্যু

স্থানীয় পুলিশের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মুসলিম বলেই তাদের বেছে নেওয়া হয়েছে। এ বিষয়ে তদন্ত শেষে আরও বিস্তারিত জানাবে পুলিশ। 

ঘটনার প্রতিক্রিয়ায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন টুডো টুইটারে লিখেছেন, এই সংবাদ দেখে তিনি 'আতঙ্কিত'। কোনো সম্প্রদায়ের মধ্যে ইসলামফোবিয়ার কোনো স্থান নেই। এটি ঘৃণ্য, এটি বন্ধ করতে হবে। 

অন্টারিও প্রদেশের লন্ডন শহরে প্রায় চার লাখ মানুষ বসবাস করে। তাদের মধ্যে বিশাল সংখ্যায় মুসলিম সম্প্রদায়ের মানুষও রয়েছে। এই শহরে ইংরেজীর পরে আরবি হলো দ্বিতীয় বৃহত্তম ভাষা।


একাত্তর/আরবিএস  

অভাগা যেদিকে চায়, সাগর শুকিয়ে যায়। বিশ্ব রাজনীতিতে যখন আমেরিকাকে নিয়ে এমন প্রবাদ উচ্চারিত হচ্ছে ঠিক সেই মুহূর্তে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছে রাশিয়া। আর রাশিয়া মানেই তো পুতিন।
ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল- তৃণমূল দুর্দান্ত ফল করার পরও কংগ্রেসে ফিরে যেতে চাইছেন, দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।
মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস সম্প্রতি মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের সাথে তার বিবাহ বিচ্ছেদ নিয়ে প্রথমবারের মতো মুখ খুললেন। প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘টাইম’ ম্যাগাজিনকে দেয়া এক সাক্ষাৎকার...
ভারতের পশ্চিমবঙ্গে আলোচিত রেশন দুর্নীতির মামলায় অবশেষে দেশটির কেন্দ্রীয় দুর্নীতিবিরোধী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জেরার মুখোমুখি হয়েছেন জনপ্রিয় টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত