সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

নাইজেরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসে আগুন, নিহত ২২

আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১২:৩৪ পিএম

নাইজেরিয়ার উত্তরাঞ্চলে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে জনতার ভিড়ের মধ্যে ঢুকে পড়ায় এবং বাসটিতে আগুন ধরে যাওয়ায় ২২ জন নিহত হয়েছে। শুক্রবার (২৪ মার্চ) দেশটির পুলিশ এ কথা জানিয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বাউচি রাজ্যের উডুবো গ্রামে ২১ জন যাত্রী বহনকারী ওই বাসের সামনের টায়ার ফেটে যাওয়ায় রাস্তা থেকে ছিটকে যায় এবং গাছের ছায়ায় আশ্রয় নেয়া জনতার ভিড়ের মধ্যে ঢুকে পড়ে। এসময় বাসটিতে আগুন ধরে যায়।

পুলিশের মুখপাত্র আহমেদ মোহাম্মাদ ওয়াকিল এক বিবৃতিতে জানান, গাড়িটিতে আগুন ধরে যাওয়ায় সেটি বিস্ফোরিত হয় এবং এতে ২১ জন যাত্রীর সকলে এমনভাবে পুড়ে মারা যায় যে, তাদেরকে চেনা কঠিন হয়ে পড়ে।

আরও পড়ুন: করোনার উৎস সম্পর্কে ‘সর্বোত্তম প্রমাণ’ পাওয়ার দাবি

তিনি আরও জানান, এ দুর্ঘটনায় একজন পুলিশ সদস্যসহ চারজন পথচারী মারাত্মকভাবে আহত হন এবং তাদেরকে হাসপাতালে নেয়া হয়। পরে ওই পুলিশ সদস্যও মারা যান।

উল্লেখ্য, নাইজেরিয়ার দুর্বল সড়ক যোগাযোগ ব্যবস্থা এবং ট্রাফিক আইন না মেনে দ্রুত গতিতে গাড়ি চালানোয় দেশটিতে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।


একাত্তর/এসজে

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় পড়ার পর একজন কর্মকর্তা এবং ফ্লাইট ক্রু উদ্ধারকর্মীদের সঙ্গে যোগাযোগ করেছিলেন।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনার পর উদ্ধার কাজ সময়ের সাথে সাথে কঠিন হয়ে পড়ছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো।
অস্ট্রিয়ার দানিউব নদীর তীর রক্ষার দেয়ালে একটি বুলগেরিয়ান ক্রুজ জাহাজ ধাক্কা খাওয়ার ঘটনায় ১১ জন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার উত্তরাঞ্চলীয় আসচাচ আন ডার ডোনাউ শহরে এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশ...
নাইজেরিয়ার উত্তরাঞ্চলের একটি বিদ্যালয় থেকে চলতি মাসে অপরহণ করা হয় ১৩৭ শিশুকে। অবশেষে তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করেছে দেশটির সরকার। রোববার এই উদ্ধার কাজ সম্পূর্ণ হয়েছে বলে জানায় কাদুনা রাজ্যের...
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত