সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সোমালিয়া উপকূল থেকে দুই মার্কিন সেনা নিখোঁজ

আপডেট : ১৪ জানুয়ারি ২০২৪, ০২:১২ পিএম

সোমালিয়া উপকূলের কাছাকাছি এলাকা থেকে দুই মার্কিন মেরিন সেনা নিখোঁজ হয়েছে। তাদের সন্ধানে ওই এলাকায় তল্লাশি চালানো হলেও এখনও তাদের খোঁজ মেলেনি।   

রোববার যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড বা সেন্টকমের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

মার্কিন সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, সোমালিয়া উপকূলে সাগরে অবস্থানকালে গত বৃহস্পতিবার বিকেলে মার্কিন নৌবাহিনীর দুই সেনা নিখোঁজ হয়েছে। এ বিষয়ে  অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। 

নিখোঁজের বিষয়টি নিশ্চিত করলেও মেরিন সেনারা কোন জাহাজে ছিলেন বা তাদের নাম কী, তা প্রকাশ করেনি সেন্টকম। তবে নিখোঁজ মেরিন সেনারা পঞ্চম নৌবহরে অবস্থান করছিলেন বলে জানা গেছে। 

তল্লাশি চালানোর কাজ শেষ না হওয়া পর্যন্ত নিখোঁজ দুই মেরিন সেনা সম্পর্কে আর কোনো তথ্য দেওয়া হবে না বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

গত ১৭ অক্টোবর থেকে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা ইসরাইল অভিমুখী জাহাজগুলো আটকে দেওয়ার পদক্ষেপ নেয়ার পর থেকেই লোহিত সাগর ও এডেন উপসাগরে সামরিক জাহাজের সংখ্যা বাড়িয়েছে যুক্তরাষ্ট্র। দু’দিনে দেশটিতে তিনবার হামলা চালিয়েছে ওয়াশিংটন। 

গেলো অক্টোবর মাসের ৭ তারিখে ইসরাইলে এই দশকের সবচেয়ে বড় সামরিক অভিযান চালায় গাজার হামাস সরকার। এর পরপরই গাজায় বিমান হামলা ও স্থল হামলা শুরু করে ইসরাইল। এ আগ্রাসনে ২৩ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের অধিকাংশই নারী ও শিশু। 

ইসরাইলের বর্বর আগ্রাসন ও গণহত্যার প্রতিবাদে ইয়েমেনের হুতি বিদ্রোহী ও সামরিক বাহিনী লোহিত সাগরে ইসরাইলি জাহাজে হামলা শুরু করে। এক পর্যায়ে তারা ইসরাইল অভিমুখী যেকোনো দেশের জাহাজকে টার্গেট করার ঘোষণা দেয়। এর পরপরই হুতিদের লক্ষ্য করে হামলা শুরু করে যুক্তরাষ্ট্র।  

আরবিএস
ফিলিস্তিনিরা দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত জানিয়ে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড বলছে, তারা দক্ষিণ গাজা, রাফাহ এবং অন্যত্র দখলদার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে।  
ফিলিস্তিনের উত্তর গাজার জাবালিয়া শহর এখন রণক্ষেত্র। উপত্যকার ছোট এই শহরে হামাস যোদ্ধাদের সাথে ইসরাইলি বাহিনীর তুমুল সংঘর্ষ চলছে। এখন পর্যন্ত এক দখলদার সেনারা মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে হতাহতের...
মার্কিন যুক্তরাষ্ট্রের তিন কোটি ডলার মূল্যের একটি এমকিউ-নাইন রিপার গোয়েন্দা ড্রোন ভূপাতিত করেছে ইয়েমেনের হুতি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী। ইয়েমেনিরা নিজস্ব প্রযুক্তিতে তৈরি...
গাজা উপত্যকায় আগ্রাসন ও গণহত্যা শুরুর পর থেকেই দখলদার ইসরাইলের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে স্পেন। এর ধারাবাহিকতায় এবার ইসরাইলের জন্য অস্ত্র বহনকারী একটি জাহাজ ফিরিয়ে দিয়েছে ইউরোপীয় ইউনিয়নের...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত