সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

চীনে মহাসড়ক ধসে নিহত বেড়ে ৪৮

আপডেট : ০৩ মে ২০২৪, ১২:৩১ পিএম

চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি মহাসড়কের একাংশ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৩০ জনের বেশি মানুষ।

চীনা কমিউনিস্ট পার্টির সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।  

প্রতিবেদন থেকে জানা গেছে, টানা কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে গুয়াংডংয়ের মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যকার ওই মহাসড়কের ১৭ দশমিক ৯ মিটার (৫৮.৭ ফুট) অংশ ধসে পড়েছে।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে ১৯ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। কিন্তু স্থানীয় কর্তৃপক্ষ পরে জানায় নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। 

মহাসড়কের ধসে পড়া অংশে ২০টি গাড়ি আটকে পড়ে। সেখান থেকে ৩০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।  

সংবাদমাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, বিধ্বস্ত মহাসড়কে দুর্ঘটনার কবলে পড়া যানবাহনগুলো একটি গভীর গর্তে পড়ে আছে। দুর্ঘটনার শিকার গাড়িগুলো উদ্ধারে চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

দুর্ঘটনার পর স্থানীয় প্রশাসন মহাসড়কটি বন্ধ করে দিয়েছে। 

এর আগে গত মাসেও গুয়াংডং প্রদেশে প্রবল বর্ষণের কারণে বন্যা হয়েছিল। লক্ষাধিক বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল সে সময়।

আরবিএস
টানা ভারী বৃষ্টিতে ভারতের উত্তর সিকিমের লাচুং, লাচেন ও চুংথাং এলাকায় আকস্মিক বন্যা ও প্রবল ভূমিধসে ইতোমধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে। এসব এলাকায় প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছেন।
চীনের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিলিনে একটি সরকারি পার্কে ছুরিকাঘাতে আহত হয়েছেন মার্কিন বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। এ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 
গাজায় যুদ্ধবিরতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রস্তাবিত খসড়া পরিকল্পনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে চীন ও রাশিয়া। ইসরাইল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের মধ্যে যুদ্ধবিরতির জন্য মার্কিন...
চীনের মনুষ্যবিহীন একটি মহাকাশযান, চাঁদের দূরবর্তী পৃষ্ঠে সফলভাবে অবতরণ করেছে বলে, জানিয়েছে দেশটির মহাকাশ গবেষণা সংস্থা। বেজিংয়ের সময় অনুযায়ী রোববার সকালে সেটি চাঁদের অপর প্রান্তে অবতরণ করেছে।...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত