সেকশন

সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বিশ্বকাপ মিশনে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল

আপডেট : ১৬ মে ২০২৪, ১২:০৭ এএম

ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপে অংশ নিতে বুধবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটের ফ্লাইটে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়বেন নাজমুল হোসেন শান্তরা।  

আনুষ্ঠানিকভাবে ২ জুন থেকে মাঠে বল গড়ালেও বাংলাদেশ দলের বিশ্বকাপ মিশন শুরু হবে ৮ জুন থেকে। যেখানে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন, ভেন্যু যুক্তরাষ্ট্রের ডালাস।

এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ জুন বাংলাদেশ লড়বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। নিজেদের তৃতীয় ম্যাচে ১৩ জুন নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে টাইগাররা। এরপর ১৭ জুন নেপালের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপপর্ব শেষ করবে বাংলাদেশ। 

বুধবার মিরপুরে এক সংবাদ সম্মেলনে দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, আমার মতে আমাদের প্রস্তুতি বেশ ভালো। চট্টগ্রামে ক্যাম্প করেছি, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছি, খেলার সুযোগ দিতে পেরেছি প্রায় সবাইকে। কয়েকজনের ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে একটু দুশ্চিন্তা আছে। তবে সব মিলে দলের প্রস্তুতিতে আমি খুশি। 

তিনি আর বলেন, প্রত্যেক টুর্নামেন্টই ভালো করার সুযোগ। আমাদের জন্য চ্যালেঞ্জিং হচ্ছে। তবে অতীতের চেয়ে ভালো করার জন্য সম্ভাব্য সব প্রস্তুতিই আমরা নিচ্ছি। টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র‍্যাংকিংয়ে কোথায় আছি, সেখানেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে। 

এর আগে গতকাল বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোটের কারণে অনিশ্চয়তায় থাকা তাসকিন আহমেদকে সাথে নিয়েই বিশ্বকাপ মিশনে নামছে টাইগাররা। 

১৫ জনের দলে যারা আছেন- 

নাজমুল হাসান শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, তানিজদ তামিম, সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, তানভির ইসলাম, শেখ মাহাদি, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং তানজিম সাকিব।

এছাড়া অতিরিক্ত হিসেবে রাখা হয়েছে পেসার হাসান মাহমুদ এবং ব্যাটার আফিফ হোসেনকে।

আরবিএস
কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জয়ের পর প্যারিসে মরক্কো ও ফ্রান্সের সমর্থকদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১০ ডিসেম্বর) পর্তুগালের বিপক্ষে জয়ের পর প্যারিসের শ্যাম্প এলিজে সড়কে...
যুক্তরাষ্ট্রের কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার ঘটনাকে উচ্ছ্বাসের সাথে উদযাপন করছেন ইরানে চলমান সরকারবিরোধী বিক্ষোভে অংশগ্রহণকারীরা। রাজধানী তেহরানসহ বিভিন্ন শহরের রাস্তায় নেচে গেয়ে আনন্দ...
কাতার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ওয়েলসকে ২-০ গোলে হারিয়েছে ইরান। তবে এ ম্যাচে উত্তেজনা কেবল মাঠেই সীমাবদ্ধ থাকেনি, খেলার বাইরের রাজনীতি নিয়ে উত্তাপ ছড়িয়েছে দর্শকসারিতেও। শুক্রবার (২৫...
বিশ্বকাপ শুরুর আর মাত্র দুই দিন আগেই পূর্বের সিদ্ধান্ত থেকে ঘুরে দাঁড়িয়েছে আয়োজক দেশ কাতার ও বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। শুক্রবার (১৮ নভেম্বর) তারা বিশ্বকাপের আটটি স্টেডিয়ামে আশেপাশে...
রাজধানীর মিরপুরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধ, বিক্ষোভ, ভাঙচুর, পুলিশ বক্সে আগুন, পুলিশকে আহত করাসহ বিভিন্ন অভিযোগ এনে তাদের বিরুদ্ধে তিন থানায় চারটি মামলা করেছে পুলিশ।
হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ইরানের নিহত প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও তার সহযাত্রীদের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ তাবরিজ শহরে পাঠানো হচ্ছে।
হেলিকপ্টার দুর্ঘটনায় ইব্রাহিম রাইসির মৃত্যুর পর নতুন প্রেসিডেন্টের নাম ঘোষণা করা হয়েছে। ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মোহাম্মদ মোখবার হচ্ছেন ইসলামি প্রজাতন্ত্রের নতুন প্রেসিডেন্ট।
ইব্রাহিম রাইসি একটি বেল হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন। বর্তমানে বেল টেক্সট্রন, টেক্সট্রন ইনকর্পোরেটেডের একটি বিভাগ, ১৯৬০-এর দশকের শেষের দিকে কানাডিয়ান সামরিক বাহিনীর জন্য মূল ‘ইউএইচ-১ ইরোকুইস’-এর...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত