সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
 

ভারতে লোকসভায় পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু

আপডেট : ২০ মে ২০২৪, ১০:৪৪ এএম

ভারতের লোকসভা নির্বাচনের পঞ্চম দফা ছয়টি রাজ্য এবং দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪৯টি আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। স্থানীয় সময় সোমবার  সকাল সাতটা থেকে শুরু হওয়া ভোট চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত।

আজ ভাগ্যপরীক্ষা হবে রাহুল গান্ধী, স্মৃতি ইরানি, রাজনাথ সিং, পীযূষ গয়াল, চিরাগ পাসওয়ান, ওমর আবদুল্লাহ সহ একাধিক নেতার। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এই দফায় ৬৯৫ প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে।

ভোটের আসনগুলোর মধ্যে পশ্চিমবঙ্গেরই রয়েছে সাতটি। এর মধ্যে বিহারের ৫টি আসন, ঝাড়খণ্ডের ৩টি আসন, মহারাষ্ট্রের ১৩টি আসন, ওড়িশার ৫টি আসন, উত্তর প্রদেশের ১৪টি আসন এবং পশ্চিমবঙ্গের ৭টি আসন রয়েছে। এছাড়া ভারতশাসিত জম্মু-কাশ্মির ও লাদাখের আসনেও ভোট হবে।

এদিকে লোকসভা নির্বাচনের পাশাপাশি ওড়িশার ৩৫টি আসনে বিধানসভা নির্বাচনের ভোট গ্রহণ হচ্ছে একই দিনে। 

সাত দফায় অনুষ্ঠিত হতে চলা লোকসভা ভোট ইতিমধ্যেই চার দফা শেষ হয়েছে। 

একাত্তর/এসি
ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল- তৃণমূল দুর্দান্ত ফল করার পরও কংগ্রেসে ফিরে যেতে চাইছেন, দেশটির প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়।
ভারতের পশ্চিমবঙ্গে আলোচিত রেশন দুর্নীতির মামলায় অবশেষে দেশটির কেন্দ্রীয় দুর্নীতিবিরোধী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের জেরার মুখোমুখি হয়েছেন জনপ্রিয় টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।
দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন হয়নি। বুধবার তার বিচার বিভাগীয় হেফাজত ৩ জুলাই পর্যন্ত বাড়িয়েছে দিল্লি আদালত। মামলার পরবর্তী শুনানি হবে সেদিন। 
ভারতের রাজধানী দিল্লিতে তাপদাহ ভয়ঙ্কর আকার ধারণ করেছে। রাজ্যটির চিকিৎসকরা এরইমধ্যে সতর্কতা জারি করে বলেছেন, চলমান তাপদাহ হিটস্ট্রোকে মৃত্যু সংখ্যা বাড়তে পারে। তীব্র তাপপ্রবাহের কারণে গত দুই দিনে...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত