সেকশন

রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

করোনা: আমেরিকা-ভারত-ব্রাজিলের পরেই রাশিয়া-ফ্রান্স-যুক্তরাজ্য

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৩:০৭ পিএম

বিশ্বে করোনা শনাক্তে আমেরিকা, ভারত ও ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া, ফ্রান্স ও যুক্তরাজ্য। এই ছয়টি দেশেই কমপক্ষে ৬০ লাখ করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের রোববার (৮ আগস্ট) সকালের তথ্য অনুযায়ী বিশ্বের সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে আমেরিকায়। দেশটিতে এখনও পর্যন্ত বিভিন্ন সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৯৪৮ জনের।

আমেরিকার পর আমাদের পার্শ্ববর্তী ভারতে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এশিয়ার এই দেশটিতে এখনও পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ৩৩ হাজার ৫৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ব্রাজিলে করোনায় সংক্রমিত হয়েছে ২ কোটি ১ লাখ ৫১ হাজার ৭৭৯ জন।

অন্যদিকে আমেরিকা, ভারত ও ব্রাজিলের পর তালিকায় থাকা রাশিয়ায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৪ লাখ ২৪ হাজার ৮৮৪ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৬২ লাখ ৮৪ হাজার ৭০৮ জন।

তালিকার ষষ্ঠ অবস্থানে থাকা যুক্তরাজ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬০ লাখ ৪২ হাজার ২৫২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৬ লাখ ২২ হাজার ২৬৮ জন। আর মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৩০ হাজার ২৮১ জন।

আরও পড়ুন: রাজশাহীতে করোনায় ২৪ ঘণ্টায় ১৮ ‍মৃত্যু

ওয়ার্ল্ডও-মিটার বলছে, বিশ্বে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৯৯ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে। মহামারিতে সংক্রমিত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৮ কোটি ২৩ লাখ ৪১ হাজার ২৬৩ জন।

বিশ্বব্যাপী চিকিৎসাধীন রয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৩৯ হাজার ১২০ জন। বিভিন্ন সময়ে ভাইরাসে সংক্রমিত হয়েছে ২০ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৪৪ জন।


একাত্তর/আরএ

নতুন বছর আসতে আর মাত্র একটি দু’টো রাতের অপেক্ষা। এরপরে কালের গর্ভে হারিয়ে যাবে ২০২৩ সাল, আসবে নতুন আরেকটি সাল- ২০২৪। নতুন বছরে পৃথিবীতে ঘটবে অনেক নতুন নতুন ঘটনা। এই যেমন, নতুন বছরেই প্রথম দিনেই...
মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে প্রেসিডেন্ট জো বাইডেন করোনায় সংক্রমিত হননি।
আদালতে আত্মসমর্পণ করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার চেষ্টার অভিযোগে দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যে দায়ের...
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার একটি সুপারসনিক বোমারু বিমান ধ্বংস হয়ে গেছে। সেন্ট পিটার্সবার্গের দক্ষিণে এ হামলার ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  মঙ্গলবার এক...
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
আদর্শ ও সংগঠনবিরোধী বক্তব্য দেয়ায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খানকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি।
মিয়ানমারের কাচিন রাজ্যে স্বর্ণ ও দামি অ্যামবার পাথরের খনিসমৃদ্ধ একটি এলাকার দখল নিয়েছে কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) ও তাদের মিত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো। ছয় দিনের হামলার পর গত বৃহস্পতিবার তানাই...
রাজধানীর যাত্রাবাড়ীতে এক যুবকের হাত-পা বাধা মরদেহ উদ্ধার করা হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত