সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

করোনা: আমেরিকা-ভারত-ব্রাজিলের পরেই রাশিয়া-ফ্রান্স-যুক্তরাজ্য

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ০৩:০৭ পিএম

বিশ্বে করোনা শনাক্তে আমেরিকা, ভারত ও ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া, ফ্রান্স ও যুক্তরাজ্য। এই ছয়টি দেশেই কমপক্ষে ৬০ লাখ করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের রোববার (৮ আগস্ট) সকালের তথ্য অনুযায়ী বিশ্বের সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে আমেরিকায়। দেশটিতে এখনও পর্যন্ত বিভিন্ন সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৬৫ লাখ ১৮ হাজার ৯৪৮ জনের।

আমেরিকার পর আমাদের পার্শ্ববর্তী ভারতে সবচেয়ে বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে। এশিয়ার এই দেশটিতে এখনও পর্যন্ত ৩ কোটি ১৯ লাখ ৩৩ হাজার ৫৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর ব্রাজিলে করোনায় সংক্রমিত হয়েছে ২ কোটি ১ লাখ ৫১ হাজার ৭৭৯ জন।

অন্যদিকে আমেরিকা, ভারত ও ব্রাজিলের পর তালিকায় থাকা রাশিয়ায় মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৪ লাখ ২৪ হাজার ৮৮৪ জন। ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৬২ লাখ ৮৪ হাজার ৭০৮ জন।

তালিকার ষষ্ঠ অবস্থানে থাকা যুক্তরাজ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে ৬০ লাখ ৪২ হাজার ২৫২ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৬ লাখ ২২ হাজার ২৬৮ জন। আর মৃত্যুবরণ করেছেন ১ লাখ ৩০ হাজার ২৮১ জন।

আরও পড়ুন: রাজশাহীতে করোনায় ২৪ ঘণ্টায় ১৮ ‍মৃত্যু

ওয়ার্ল্ডও-মিটার বলছে, বিশ্বে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৯৯ হাজার ৬৬১ জনের মৃত্যু হয়েছে। মহামারিতে সংক্রমিত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৮ কোটি ২৩ লাখ ৪১ হাজার ২৬৩ জন।

বিশ্বব্যাপী চিকিৎসাধীন রয়েছেন ১ কোটি ৬৩ লাখ ৩৯ হাজার ১২০ জন। বিভিন্ন সময়ে ভাইরাসে সংক্রমিত হয়েছে ২০ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৪৪ জন।


একাত্তর/আরএ

নতুন বছর আসতে আর মাত্র একটি দু’টো রাতের অপেক্ষা। এরপরে কালের গর্ভে হারিয়ে যাবে ২০২৩ সাল, আসবে নতুন আরেকটি সাল- ২০২৪। নতুন বছরে পৃথিবীতে ঘটবে অনেক নতুন নতুন ঘটনা। এই যেমন, নতুন বছরেই প্রথম দিনেই...
মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার পরীক্ষা-নিরীক্ষা শেষে তার শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তবে প্রেসিডেন্ট জো বাইডেন করোনায় সংক্রমিত হননি।
আদালতে আত্মসমর্পণ করার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল পাল্টে দেয়ার চেষ্টার অভিযোগে দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যে দায়ের...
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার একটি সুপারসনিক বোমারু বিমান ধ্বংস হয়ে গেছে। সেন্ট পিটার্সবার্গের দক্ষিণে এ হামলার ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  মঙ্গলবার এক...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
ঘুষ গ্রহণের অভিযোগে প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর এক সহকারীকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। বুধবার তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে একটি রুশ আদালত। 
অস্ট্রেলিয়ায় সিডনিজুড়ে সন্ত্রাস-বিরোধী অভিযান চালিয়ে পুলিশ সাত কিশোরকে গ্রেপ্তার করেছে। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। পুলিশ বলছে, হামলার চক্রান্ত করছিল তারা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত