সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

দিল্লিতে মুসলিম বিদ্বেষী স্লোগান, বিজেপি নেতাসহ আটক ৫

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০৩:৫০ পিএম

ভারতের রাজধানী দিল্লিতে এক বিক্ষোভ র‍্যালিতে মুসলিম বিদ্বেষী স্লোগান দেয়ার অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। 

রোববার (৮ আগস্ট) পার্লামেন্ট ভবনের কাছে ঐতিহাসিক যন্তর মন্তরে উপমহাদেশীয় বিভিন্ন আইনের বিরুদ্ধে এ র‍্যালি অনুষ্ঠিত হয়। এ র‍্যালি আয়োজন করেছিলেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়। 

তবে, এক পর্যায়ে মুসলমানদের উদ্দেশ্য করে ঘৃণাপূর্ণ স্লোগান দিতে শুরু করে বিক্ষোভকারীরা। 

সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ভিডিওতে দেখা গেছে, বেশ কয়েকজন ব্যক্তি বিদ্বেষমূলক স্লোগান দিয়ে মুসলমানদের ক্ষতি করার হুমকি দিচ্ছেন। রামনাম না নিলে মুসলিমদের হত্যা করার হুমকিও দেয়া হয় এসময়। 

আরও পড়ুন: তালেবানের সাথে বৈঠকে বসবেন মার্কিন রাষ্ট্রদূত

দিল্লি পুলিশ জানিয়েছে, ভিডিও দেখে ওই ব্যক্তিদের শনাক্ত করার পর সোমবার (৯ আগস্ট) তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে বিজেপির সাবেক মুখপাত্র অশ্বিনী উপাধ্যায়ও আছেন বলে জানা গেছে। 

তবে, এ অভিযোগ অস্বীকার করে দিয়েছেন আটককৃতরা। 

গত বছর ভারতে সাম্প্রদায়িক দাঙ্গায় অন্তত ৫৩ জন নিহত হন। পার্শ্ববর্তী দেশ পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তানের অমুসলিম ব্যক্তিদের ভারতের নাগরিকত্ব দেয়া নিয়ে নরেন্দ্র মোদির প্রণয়ন করা এক আইনের বিরুদ্ধে প্রতিবাদ করলে এ দাঙ্গার শুরু হয়। এটি ছিল গত ৩০ বছরে ভারতের সবচেয়ে ভয়ংকর দাঙ্গা। 




একাত্তর/এসজে 

গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
টিকটকের ওপর নিষেধাজ্ঞা দিতে আনা বিল অনুমোদন করেছে যুক্তরাষ্ট্রের সিনেট। এবার বিলটি স্বাক্ষরের জন্য প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে যাবে এবং তার স্বাক্ষরের পর এটা আইনে পরিণত হবে।
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
মিয়ানমারের সাড়ে সাত লাখ রোহিঙ্গা জনগোষ্ঠী পালিয়ে আশ্রয় নেওয়ার কারণে নিম্ন-মধ্যম আয়ের দেশ বাংলাদেশের কক্সবাজার জেলা ২০১৭ সাল থেকে একটি বড় খাদ্য সংকট হিসেবে জিআরএফসি প্রতিবেদনে অন্তর্ভুক্ত হয়েছে।
টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর শেখ হাসিনা প্রথম বিদেশ সফর করেন জার্মানিতে। গত ফেব্রুয়ারিতে তিনি দেশটিতে অনুষ্ঠিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দেন। তবে সেটি দ্বিপাক্ষিক সফর ছিল না, বহুপাক্ষিক...
রাষ্ট্রীয় ক্ষমতায় আসার জন্য বিএনপি এখন হিতাহিত জ্ঞান শূন্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
চুয়াডাঙ্গায় টানা কয়েকদিন ধরে চলছে অতি তীব্র তাপপ্রবাহ। বৃহস্পতিবার সেখানে তাপমাত্রার পারদ পৌঁছেছে ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। বৃহস্পতিবার বেলা তিনটায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়। এসময় বাতাসে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত