সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

নিউ ইয়র্কের প্রথম নারী গভর্নর হতে যাচ্ছেন ক্যাথি হকুল

আপডেট : ১১ আগস্ট ২০২১, ০৪:৩০ পিএম

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো পদত্যাগ করার পর তার উত্তরসূরি হতে চলেছেন এতদিন লেফটেন্যান্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করা ডেমোক্র্যাট নেত্রী ক্যাথি হকুল। তিনি হবেন রাজ্যটির প্রথম নারী গভর্নর। 

আগামী দুই সপ্তাহের মধ্যে তিনি কুমোর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করবেন বলে জানা গেছে। 

ইতোমধ্যে অ্যান্ড্রু কুমোর পদত্যাগের সিদ্ধান্তকে স্বাগতম জানিয়ে টুইটবার্তা দিয়েছেন ক্যাথি হকুল। তিনি বলেন, নিউ ইয়র্কের অধিবাসীদের জন্য এটি এই মুহূর্তে সবচেয়ে ভালো সিদ্ধান্ত। 

৬১ বছর বয়সী হকুলের রাজনৈতিক ক্যারিয়ারের বয়স প্রায় চল্লিশ বছর। এর আগে তিনি টানা ১৪ বছর হ্যামবার্গ নগরের পরিচালনা পরিষদে দায়িত্ব পালন করেন। 

আরও পড়ুন: জার্মানিতে টিকার পরিবর্তে স্যালাইন পুশের অভিযোগ

এরপর ২০১৪ সাল থেকে নিউ ইয়র্কের লেফটেন্যান্ট গভর্নর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। 

উল্লেখ্য, মঙ্গলবার (১০ আগস্ট) যৌন কেলেঙ্কারির অভিযোগে নিউ ইয়র্কের গভর্নরের পদ থেকে সরে দাঁড়ান অ্যান্ড্রু কুমো। 

তার বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হেনস্তার অভিযোগ রয়েছে। দীর্ঘ পাঁচ মাসের তদন্তের পর কুমো কর্তৃক ১১ নারীকে যৌন হেনস্তার প্রমাণ পেয়েছেন নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস। 

একাত্তর/এসজে 

বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
রুশ বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালাতে মার্কিন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে গোপনে দূরপাল্লার আর্মি ট্যাকটিক্যাল মিসাইল সিস্টেমসের (এটিএসিএমএস) ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়েছে বলে এক ব্রিফিংয়ে নিশ্চিত করেছে...
গাজায় ছয় মাসের যুদ্ধে লাশের সারির নিচে চাপা পড়েছে লাখো মানুষের স্বপ্ন। তাদেরই একজন বাসমা আল-শাভিশ। যুদ্ধে বাবা, ভাই-বোনকে হারালেও দমে যাননি তিনি।
যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার হুমকি উপেক্ষা করে ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক জোরদার করছে পাকিস্তান। দুই দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি-এফটিএ চূড়ান্তকরণ, জ্বালানি ও বিদ্যুৎখাতে সহায়তা বৃদ্ধিসহ...
সাতক্ষীরায় বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা দিয়ে এক তরুণ নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের বাইপাস রোডে দেবনগর মোড় এলাকায় এ দুর্ঘটনা...
রাজধানী ঢাকার অতিরিক্ত তাপ নিয়ন্ত্রণে শহরে সবুজায়ন বাড়াতে ‘নগর বন’ কার্যক্রম হাতে নেয়া হয়েছে এবং এতে নগরবাসীকে যুক্ত করতে চান বলে জানালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন।
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত