সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এবার বৃষ্টিতে ডুবলো আরেক মরুর দেশ সৌদি আরব

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩২ এএম

আমিরাতের পর এবার সৌদি আরবে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট। কোথাও কোথাও বৃষ্টিতে ভেসে যেতে দেখা গেছে গাড়ি। ভারী বৃষ্টির প্রভাব পড়েছে রাজধানী রিয়াদ, দিরিয়াহ, হুরায়মালা, ধুর্মা থেকে কুয়াইয়াহ পর্যন্ত।

সৌদি আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। আবহাওয়ার চলমান এ পরিস্থিতিতে এই সময় বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী ও শিলাবৃষ্টিও হতে পারে।

বৈরি আবহাওয়ায় দেশটির বিভিন্ন অঞ্চলের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আবহাওয়া পূর্বাভাসে আরও বলা হয়েছে, মক্কা ও এর আশপাশের অঞ্চল তাঈফ, মায়সান, আদহাম, রানিয়াহ ও আল মুয়াহতে আবহাওয়া সবচেয়ে খারাপ থাকবে। তবে রিয়াদ, সঙ্গে ওয়াদি আল দাওয়াসির অঞ্চলে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এছাড়া অতি প্রবল বাতাসে কোথাও কোথাও ধূলিঝড়েরও সম্ভাবনা রয়েছে।

দুর্ঘটনা এড়াতে নাগরিকদের জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে এবং ঝড় বা বৃষ্টিপাতের সময়ে উপত্যকা এবং জলাবদ্ধ এলাকা থেকে দূরে থাকার অনুরোধ জানানো হয়েছে পূর্বাভাসে।

এর আগে, গত সপ্তাহেই রেকর্ড বৃষ্টিতে বন্যায় ভেসে যায় মরুর দেশ সংযুক্ত আরব আমিরাত। দেশটির ইতিহাসে এমন টানা ভারী বর্ষণ আগে কখনও হয়নি। এর ফলে বিশ্বের অন্যতম আধুনিক শহর হিসেবে বিবেচিত দুবাই শুধু তলিয়েই যায়নি, সেই সঙ্গে অচল হয়ে পড়ে দুবাই বিমানবন্দর।

 

একাত্তর/জো
সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ আল সৌদ প্রচণ্ড জ্বর ও শরীর ব্যথায় ভুগছেন। বাদশাহ কী ধরনের অসুস্থতায় ভুগছেন সেটি নিরূপণে রোববার হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে সৌদির...
প্রতি বছর পবিত্র হজ পালন করতে, সারা বিশ্বের মুসলমানরা মক্কায় ভ্রমণ করেন। গেলো বছর, হজ পালন করতে ১৮ লাখ মুসল্লি সৌদি আরবে উড়ে গিয়েছিলেন। এরি মধ্যে শুরু হয়েছে চলতি বছর হজের মৌসুম।
সৌদি আরবে সামাজিক যোগাযোগমাধ্যমে ইসরাইলবিরোধী পোস্ট করলেই দেশটির নাগরিককে গ্রেপ্তার করা হচ্ছে। রিয়াদ ও তেল আবিব আবারও কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পথে এগোচ্ছে, এমন কানাঘুষার মধ্যেই সামনে এলো এ খবর। 
চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি মহাসড়কের একাংশ ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন ৩০ জনের বেশি মানুষ।
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত